মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মেসির জোড়া গোল

বলিভিয়াকে ৪-১ ব্যবধানে হারাল আর্জেন্টিনা (ভিডিও)


প্রকাশিত:
২৯ জুন ২০২১ ১৫:২৬

আপডেট:
২৯ জুন ২০২১ ১৬:১২

ছবি-সংগৃহীত

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে বি-গ্রুপে শেষ আট নিশ্চিত ছিল আগেই। মঙ্গলবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ছাড়িয়ে যাওয়ার মিশনে নামে আর্জেন্টিনা।

দলের সেরা তারকা লিওনেল মেসির অসাধারণ নৈপুণ্যে বলিভিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পেল আলবিসেলেস্তেরা। এই চার গোলে তিনটিতেই মেসির অবদান। নিজে করেছেন জোড়া গোল। একটি করিয়েছেন। বিশাল ব্যবধানের এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই গ্রুপে সবার সেরা আর্জেন্টিনা।

কুইয়াবার অ্যারেনা পানতানালে বাংলাদেশ সময় মঙ্গলবার (২৯ জুন) ভোরে ‘এ’ গ্রুপের ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা। এদিন জোড়া গোল করেছেন মেসি, একটি করে আলেহান্দ্রো গোমেস ও লাউতারো মার্তিনেস।

বলিভিয়ার জালে আরো গোল জমা হতে পারত। কিন্তু শুরু থেকে শেষ পর্যন্ত অনেকগুলো চমৎকার সেভে ব্যবধান আরও বড় হতে দেননি বলিভিয়ার গোলরক্ষক কার্লোস লাম্পে।

বলিভিয়াকে শুরুতেই চেপে ধরা আর্জেন্টিনা এগিয়ে যেতে পারত চতুর্থ মিনিটে। গনসালো মনতিয়েলের ক্রসে সের্হিও আগুয়েরোর শট ঠেকান লাম্পে। ফিরতি বলে আনহেল কোররেয়ার শটও আটকে দেন এই গোলরক্ষক।

কিন্তু ষষ্ঠ মিনিটে আর পারেননি লাম্পে। কোররেয়ার কাছ থেকে ডি বক্সের ঠিক বাইরে বল পেয়ে ডিফেন্ডারদের মাথার উপর দিয়ে বল বাড়ান মেসি। চমৎকার ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন গোমেস।

৩৩তম মিনিটে ডি বক্সে গোমেসকে ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। সুযোগ হাতছাড়া করেননি মেসি। সফল স্পট কিকে ব্যবধান বাড়ান আর্জেন্টাইন সুপারস্টার।

৩৬তম মিনিটে ডি বক্সের মাথা থেকে কোররেয়ার দুর্দান্ত এক শট ঠেকান বলিভিয়ার গোলরক্ষক। এর তিন মিনিট পর নিজের দক্ষতার পরিচয় দেন আর্জেন্টিনার গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। জেয়সন চুরার শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন তিনি।

তবে ৪২তম মিনিটে মেসিকে ঠেকিয়ে রাখতে পারেননি কার্লোস লাম্পে। মাঝ মাঠ থেকে আগুয়েরোরে বাড়ানো বল নিয়ে দুর্দান্ত গতিতে এগিয়ে যান মেসি। মেসিকে ঠেকাতে এগিয়ে আসেন বলিভিয়ার গোলরক্ষক। তবে মেসির নৈপুন্যের কাছে আত্মসমর্পন করতে হয় তাকে। তার মাথার উপর দিয়ে জালে বল পাঠান আর্জেন্টাইন অধিনায়ক। দেশের হয়ে এটি মেসির ৭৫তম গোল, কোপা আমেরিকায় ১২তম।

স্কোর ৩-০ করেন মেসি। বিরতির পর মাঠে ফিরে ব্যবধান কমায় বলিভিয়া। ৬০ মিনিটে কাউন্টার এটাকে লিওনেল জুস্তিনিয়ানোর ক্রসে বুলেট গতির শটে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন এরউইন সাভেদ্রা। স্কোরলাইন তখন ৩-১।

অবশ্য ৫১ মিনিটে হ্যাটট্রিক করার সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু, অল্পের জন্য শটটা অফসাইড হয়ে যায়। এরপর যোগ করা সময়েও হ্যাটট্রিক পেয়েই যাচ্ছিলেন মেসি। কাছের পোস্টে তার শট ঠেকিয়ে দেন লাম্পে।

রেফারির শেষ বাঁশিতে ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কলানির শিষ্যরা। ৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে পাবে মেসিরা।

ম্যাচ হাইলাইটস দেখুন -

 


সম্পর্কিত বিষয়:

মেসি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top