শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিরাট কোহলির সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
২৬ এপ্রিল ২০২১ ১৮:১২

আপডেট:
২৬ এপ্রিল ২০২১ ২২:১৮

বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

এবারের আইপিএলে টানা চার জয়ের পর মুদ্রার উল্টো পিঠ দেখল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। রোববার (২৫ এপ্রিল) মুম্বাইয়ে রবীন্দ্র জাদেজার অলরাউন্ড নৈপুণ্যে বেঙ্গালুরুকে ৬৯ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস।

আর ওই ম্যাচে শুধু হার নয়, আরসিবি অধিনায়ককে গুনতে হয়েছে জরিমানাও। তাও আবার গুনে গুনে ১২ লাখ রুপি! যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে ১৩ লাখ টাকারও বেশি। চেন্নাইয়ের বিপক্ষে মন্থর বোলিংয়ের জন্য এ শাস্তি পেতে হচ্ছে কোহলিকে।

অবশ্য এবারের আইপিএলে কোহলিই প্রথম জরিমানা গুনছেন না। এর আগে মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মা ও এইউন মরগ্যানের ম্যাচ ফি কাটা গিয়েছিল।

আইপিএল কর্তৃপক্ষের বিবৃতিতে জানানো হয়, চেন্নাইয়ের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক কোহলিকে। নিয়মানুযায়ী, এক ইনিংস ৯০ মিনিটের মধ্যে শেষ করতে হবে অধিনায়ককে। কিন্তু রোববার বেশি সময় নিয়ে ফেলেন কোহলি। যার মাসুল দিতে হয় ১২ লাখ রুপি।

আপাতত ১২ লাখেই সন্তুষ্ট থাকতে হবে কোহলিকে। কারণ নিয়মানুযায়ী, এটি কোহলির দলের প্রথম অপরাধ। ফের একই অপরাধ করলে ২৪ লাখ রুপি জরিমানা গুনতে হবে বেঙ্গালুরুর অধিনায়ককে। এর পর আবার করলে শুধু ২৪ লাখ জরিমানাই নয়, এক ম্যাচের জন্য নির্বাসিত হতে হবে কোহলিকে।

শুধু তাই নয়; অধিনায়কের পাশাপাশি ভুগতে হবে দলের বাকি সদস্যদেরও। তাদের ম্যাচ ফির ২৫ শতাংশ অথবা ছয় লাখ রুপি কেটে নেওয়া হবে।

রোববার চেন্নাইয়ের বিপক্ষে হারের পর আইপিএলের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে রয়েছে কোহলির আরসিবি। অন্যদিকে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চেন্নাই।


সম্পর্কিত বিষয়:

আইপিএল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top