শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


প্রকাশিত:
২১ এপ্রিল ২০২১ ১৭:০৭

আপডেট:
৩ মে ২০২৪ ১১:৪৬

ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। বুধবার (২১ এপ্রিল) সকাল সোয়া ১০টায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক।

পাল্লেকেলে টেস্টে বাংলাদেশের একাদশে রয়েছেন: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হাসান, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ, ইবাদত হোসেন।

প্রথম টেস্টের জন্য ঘোষণা করা হয় ১৫ সদস্যের বাংলাদেশ দল। ২১ সদস্যের প্রাথমিক দল থেকে ছোট করে ১৫ সদস্যের একাদশ ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রাথমিক দল থেকে বাদ পড়ছেন খালেদ আহমেদ, নাঈম হাসান, মুকিদুল ইসলাম, শহিদুল ইসলাম, শুভাগত হোম, নুরুল হাসান। তবে দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। মূলত পেস নির্ভর দল গড়ার ভাবনাতেই বাদ দেওয়া হয়েছে নিয়মিত মুখ নাঈম হাসানকে। শ্রীলঙ্কায় দুই দিনের প্রস্তুতি ম্যাচের পারফরমেন্স বিবেচনায় এ দল ঘোষণা করা হয়।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। ফলে তাকে ছাড়াই শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দল ঘোষণা করেছিল বিসিবি। এছাড়া দলে রাখা হয়নি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকেও। তিনি রাজস্থানের হয়ে আইপিএলে খেলছেন।

১৫ সদস্যের বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তামিম ইকবাল সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, শরিফুল ইসলাম।


সম্পর্কিত বিষয়:

আইপিএল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top