রবিবার, ১৬ই জুন ২০২৪, ২রা আষাঢ় ১৪৩১


বিশ্বকাপের আগে পাকিস্তানের স্কোয়াড থেকে বাদ পেসার


প্রকাশিত:
২৩ মে ২০২৪ ১৬:৫২

আপডেট:
১৬ জুন ২০২৪ ০৬:৩৫

ছবি- সংগৃহীত

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড এখনও ঘোষণা করা হয়নি। তবে ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের জন্য তারা ১৮ সদস্যের দল দিয়েছিল। সেখান থেকেই ১৫ জনকে নিয়ে বিশ্বকাপের স্কোয়াড চূড়ান্ত করার কথা ছিল, তবে প্রাথমিক দলে থাকা তারকা পেসার হাসান আলীকে বাদ দিয়েছে পাকিস্তান। অর্থাৎ বাবর আজমের অধীনে আসন্ন মেগা আসরটিতে তার আর খেলা হচ্ছে না।

এর কারণ সম্পর্কে অবশ্য পিসিবি জানিয়েছে, ‘টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে হাসান আলীর সঙ্গে কাউন্টি (ইংল্যান্ডের) ক্রিকেটের যে প্রতিশ্রুতি রয়েছে, সেটি যেন তিনি সম্পন্ন করতে পারেন। প্রাথমিকভাবে হারিস রউফ ইনজুরিতে থাকায় তার ব্যাক–আপ হিসেবে প্রাথমিক দলে রাখা হয়েছিল তাকে।’ বিশ্বকাপ স্কোয়াডে থাকার ব্যাপারে প্রধান পছন্দ ছিলেন রউফ, তিনি ফিট হয়ে যাওয়ায় আর হাসানের দরকার পড়ছে না।

পাকিস্তান স্কোয়াডের এই পরিবর্তন এনেছিল ইংল্যান্ডের বিপক্ষে গতকাল সিরিজের প্রথম টি-টোয়েন্টির আগে। যদিও লিডসে নির্ধারিত ম্যাচটি আর বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারেনি। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি আগামী ২৫ মে বার্মিংহামে অনুষ্ঠিত হবে। এর আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য হুট করেই পাকিস্তান দলে নেওয়া হয় হাসানকে। তিনি নিজেও হয়তো চমকে গিয়েছিলেন, কারণ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফরম্যাটটিতে কেবল তিনবার জাতীয় দলের হয়ে খেলেছেন ২৯ বছর বয়সী এই পেসার।

এর আগে সর্বশেষ ১৪ মে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছেন হাসান। যেখানে ৪২ রান খরচ করলেও, ছিলেন উইকেটশূন্য। সবমিলিয়ে পাকিস্তানের হয়ে ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে হাসান আলী ৮.৪৫ ইকোনমিতে ৬০ উইকেট শিকার করেছেন। তিনি বাদ পড়ায় পাকিস্তান স্কোয়াড এখন ১৭ জনে নেমে এসেছে। যেখান থেকে ১৫ জনের চূড়ান্ত স্কোয়াড এবং রিজার্ভ ক্রিকেটার বেছে নেবে পাকিস্তানের নির্বাচক কমিটি।

আগামী ২ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর বসবে। বিশ্বকাপে ‘এ’ গ্রুপে খেলবে পাকিস্তান। এই গ্রুপে তাদের সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ছাড়াও আছে আয়ারল্যান্ড, কানাডা ও স্বাগতিক যুক্তরাষ্ট্র। আগামী ৬ জুন নিজেদের প্রথম ম্যাচে ডালাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়বে বাবর আজমরা। আর ভারতের বিপক্ষে তারা নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে ৯ জুন নিউইয়র্কে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top