রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


ভারতের হারে রোহিতের দায় দেখছেন ভন


প্রকাশিত:
১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২২

আপডেট:
৫ মে ২০২৪ ২২:০৭

ছবি-সংগৃহীত

হায়দরাবাদ টেস্টে খেলতে নামার আগে স্পষ্টতই ফেভারিট ছিল ভারত। প্রথম ইনিংসে স্বাগতিকদের বড় লিড সেটার প্রমাণও দেয়। ১৯০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল ইংল্যান্ড। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিয়েছে সফরকারীরা।

প্রথম ইনিংসে এগিয়ে থেকেও ভারতের হারে অধিনায়ক রোহিত শর্মার বড় দায় দেখছেন মাইকেল ভন। ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক মনে করেন, রোহিতের বেশ কিছু টেকনিক্যাল ভুল ছিল। তার জায়গায় বিরাট কোহলি অধিনায়কত্ব করলে ম্যাচের ফলাফল ভিন্নরকমও হতে পারতো।

ইউটিউব চ্যানেল ক্লাব প্রেইরি ফায়ারে ভন বলেছেন, ‘এই টেস্টে ভারত বিরাট কোহলির অধিনায়কত্ব মিস করেছে। বিরাট কোহলির অধীন ভারত এই ম্যাচ হারত না। রোহিত কিংবদন্তি ক্রিকেটার, কিন্তু আমার মনে হয় ও সেদিন পুরোপুরি (অধিনায়ক হিসেবে) নিষ্ক্রিয় ছিল।’

ইংলিশদের জয়ের নায়ক অলি পোপ। এই উইকেটকিপার ব্যাটার দ্বিতীয় ইনিংসে একাই করেছেন ১৯৬ রান। নিজের ডাবল সেঞ্চুরি মিস হলেও দলকে জয়ের পথ তৈরি করে দেন তিনি। তাকে আটকাতে যে কৌশল নেওয়ার দরকার ছিল, তা করতে পারেননি রোহিত।

ভন বলেন, ‘আমার মনে হয়েছে, রোহিত খুবই গড়পড়তা অধিনায়কত্ব করেছে। অনেক বেশি প্রতিক্রিয়াশীল মনে হয়েছে। আমার মনে হয় না বোলার পরিবর্তন ও ফিল্ডিং সাজাতে সে তৎপর ছিল। আর ওর কাছে ওলি পোপের সুইপ ও রিভার্স সুইপের কোনো জবাব ছিল না।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top