সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বর্ষণ-জীবনের নৈপুণ্যে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ


প্রকাশিত:
৩১ জানুয়ারী ২০২৪ ১৮:৪৬

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৬:১৩

ছবি-সংগৃহীত

যুব বিশ্বকাপের প্রথম ম্যাচে হার পয়েন্ট টেবিলে পিছিয়ে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে। সে হিসেবে মাহফুজুর রহমান রাব্বিদের সেমিফাইনালে ওঠা বেশ কঠিন। সবমিলিয়ে যুব টাইগারদের সামনে বড় জয় ছাড়া বিকল্প কোনো সুযোগ নেই। সে সমীকরণ বিবেচনায় নিয়ে নেপালকে মাত্র ১৬৯ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। রোহানাত দৌলা বর্ষণ ও শেখ পারভেজ জীবনের বোলিং তোপে যুব টাইগাররা সহজ লক্ষ্য পেয়েছে!

দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে আজ (বুধবার) সুপার সিক্সের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সুপার সিক্স থেকে বিশ্বকাপের সেমিফাইনালে যেতে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। তবে শুধু জিতলেই হবে না, জয়ের ব্যবধানটাও হতে হবে বড়। কেননা, সুপার সিক্সে ক্যারি পয়েন্ট আর রানরেটের জটিল হিসেবে আটকে আছে যুব টাইগাররা।

জটিল সমীকরণ মাথায় নিয়ে বাঁচা-মরার ম্যাচে টসে হেরে আগে বোলিংয়ে নামে বাংলাদেশ। পাওয়ার প্লেতেই মাহফুজ রাব্বির দল দ্রুত সাফল্য পায়। প্রথম ১০ ওভারে ৩৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে নেপাল। যার শুরুটা করেছিলেন মারুফ মৃধা। বাঁ-হাতি এই পেসারের ডেলিভারিতে নেপাল ১৮ রানে ওপেনার বিপিন রাওয়ালকে হারায়। ওয়ানডাউনে নামা আকাশ ত্রিপাঠিও বলার মতো কিছু করতে পারেননি। নেপালের চাপ বাড়িয়ে ইকবাল হোসেন ইমনের বলে তিনি ফেরেন মাত্র ৩ রানে।

শুরুর ধাক্কা আরও তীব্র হয় আরেক ওপেনার অর্জুন কামালের বিদায়ে। বর্ষণের বলে ক্যাচ আউট হওয়ার আগে তার ব্যাটে আসে ১৪ রান। এমন চাপের মুখে নেপালকে সামনে টেনে নিয়ে যাওয়ার কাজটা করেন অধিনায়ক দেভ খানাল ও বিশাল বিক্রম। মিডল অর্ডারের এই জুটিতে আসে ৬২ রান। দেভকে ব্যক্তিগত ৩৫ রানে ফিরিয়ে টাইগারদের ব্রেকথ্রু এনে দেন অনিয়মিত স্পিনার জিসান আলম।

এরপর যাওয়া-আসার মিছিলে যোগ দিয়েছেন গুলশান ঝা, দীপক বোহারা ও দিপেশ ক্যান্ডেল। তারা তিনজনই করেছেন সমান ৩ রান করে। ফলে একপ্রান্ত আগলে রাখা বিক্রমও আর দম ধরে রাখতে পারেননি। ব্যক্তিগত ৪৮ রানে থাকাবস্থায় তাকে বোল্ড করে দেন বর্ষণ। ১০০ বলের ধীরগতির এই ইনিংসে তিনি ৬টি চার হাঁকিয়েছেন। এরপর শেষ পর্যন্ত অপরাজিত থাকা সুভাষ ভান্ডারির ১৮ রান বাদে বলার মতো আর কেউ রান করতে পারেনি নেপালের। এক বল বাকি থাকতেই তারা অলআউট হয় ১৬৯ রানে।

বাংলাদেশের হয়ে ৮.৫ ওভারে মাত্র ১৯ রানেই সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন বর্ষণ। শেখ পারভেজ জীবন নিয়েছেন ৩ উইকেট। এছাড়া ইমন, মৃধা ও জিসান একটি করে শিকার করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top