শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিপিএলে জুয়ার সাইটের বিজ্ঞাপন নেবে বিসিবি


প্রকাশিত:
১৮ জানুয়ারী ২০২৪ ১৭:১২

আপডেট:
৩ মে ২০২৪ ২০:৫৬

ফাইল ছবি

গত কয়েক বছরে বেশ কয়েকটি নতুন ফ্র্যাঞ্চাইজি লিগ চালু হয়েছে। সেসবের প্রায় শতভাগ স্পন্সরই বিভিন্ন বেটিং সাইট। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও স্পন্সর হিসেবে দেখা যায় এসব বেটিং সাইটকে। ব্যতিক্রম কেবল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। কখনোই বিপিএলের সঙ্গে কোনো বেটিং প্রতিষ্ঠানের সম্পর্ক ছিল না।

এখানে অবশ্য আইসিসির কোনো নিষেধাজ্ঞা নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইলে যেকোনো বেটিং প্রতিষ্ঠানকে বিপিএলের সঙ্গে যুক্ত করতে পারে। অবশ্য একাধিক বিসিবি কর্তার মুখে শোনাও গেছে যে, অনেক বেটিং প্রতিষ্ঠান বিপিএলে স্পন্সর করতে আগ্রহী।

এতদিন এসব প্রতিষ্ঠানের উদ্দ্যেশ্য নিয়ে প্রশ্ন তুলতো বিসিবি। যে কারণে তাদের সঙ্গে বিপিএলকে যুক্ত করতে চায়নি। তবে এবার সে অবস্থান থেকে সরে আসছে দেশের বোর্ড। আগামী আসর থেকে বিপিএলের স্পন্সর হিসেবে দেখা যেতে পারে কোনো বেটিং সাইটকে এমনটাই জানিয়েছেন বিপিএল গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) গণমাধ্যমে ইসমাইল হায়দার বলেন, 'বেটিং সাইটগুলোকে বাইরে রেখে টুর্নামেন্ট চালানো কঠিন হয়ে যাচ্ছে। ভবিষ্যতে তাদের স্পন্সরের ভূমিকায় আনা হতে পারে।'

কয়েক দিন আগেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল জানিয়েছিলেন, বিপিএলের লভ্যাংশ ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ভাগাভাগি না করলে আগামী আসর থেকে তারা টুর্নামেন্টে অংশ নেবে না। এর জবাবে ইসমাইল হায়দার বলেছেন, ফ্র্যাঞ্চাইজি ফি বাড়ালে (১৫/২০ কোটি) রেভিনিউ শেয়ার করা যাবে।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top