বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


মেয়েদের ওয়ানডেতে অস্ট্রেলিয়ার জয়যাত্রা


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২০ ২২:২৩

আপডেট:
৮ অক্টোবর ২০২০ ০০:৫২

ছবি-সংগৃহীত

ওয়ানডেতে অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলেছে অস্ট্রেলিয়ার মেয়েদের জয়রথ। গত আড়াই বছরে এই সংস্করণে দলটি হারেনি কোনো ম্যাচ! এই সময়ে তারা জিতেছে টানা ২১ ম্যাচ।

নিউজিল্যান্ড নারী দলের বিপক্ষে বুধবার তিন ম্যাচ সিরিজের শেষটি জিতে এই কীর্তি গড়ে অস্ট্রেলিয়া। ব্রিজবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে সফরকারীদের ২৩২ রানের বিশাল ব্যবধানে হারায় তারা। চোটের জন্য এই ম্যাচে খেলতে পারেননি নিয়মিত অধিনায়ক মেগ ল্যানিং।

মেয়েদের ক্রিকেটে টানা এতো ওয়ানডে জেতেনি কোনো দল। এর আগে ১৯৯৭ থেকে ১৯৯৯ পর্যন্ত টানা ১৭ ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়ার মেয়েরাই। পরের রেকর্ডটিও তাদের, টানা ১৬ ম্যাচ।

অস্ট্রেলিয়ান মেয়েদের এবারের জয়যাত্রার শুরু ২০১৮ সালের মার্চে, ভারতকে হারিয়ে। এরপর থেকে অপরাজেয় এক দল হয়ে উঠেছে তারা।

এই পথচলায় ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও শ্রীলঙ্কাকে একবার করে সিরিজে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়ার মেয়েরা, নিউজিল্যান্ডকে দুবার।

ছেলেদের ক্রিকেটেও টানা সবচেয়ে বেশি ওয়ানডে জেতার রেকর্ড অস্ট্রেলিয়ার। ২০০৩ সালের জানুয়ারি থেকে মে পর্যন্ত রিকি পন্টিংয়ের নেতৃত্বে পরপর ২১ ম্যাচ জিতেছিল দলটি। অনেকটা পিছিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান জিতেছে ১২ ম্যাচ করে।


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট ম্যাচ অস্ট্রেলিয়া

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top