সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


আইসিসি অ্যাওয়ার্ডে বাংলাদেশের মারুফাকে ভোট দেবেন যেভাবে


প্রকাশিত:
৯ জানুয়ারী ২০২৪ ১৪:৩৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৮:৪৩

ফাইল ছবি

২০২৩ সালে দারুণ বছর পার করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ঘরের মাঠে ভারত ও পাকিস্তানকে হারানো ছাড়াও দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়েছে বাংলাদেশের মেয়েরা। প্রাপ্তি খাতায় ছিল অনেক কিছুই। ফারজানার প্রথম সেঞ্চুরি, রাবেয়ার মাসসেরার পুরস্কারের পাশাপাশি অর্জনের খাতায় ছিলেন মারুফা আক্তারও।

টাইগ্রেসদের বিগত বছরের সাফল্যে বড় ভূমিকা রেখেছিলেন পেসার মারুফা আক্তার। ২০২২ সালের ডিসেম্বরে অভিষেকের পর থেকেই দলের অপরিহার্য অংশ হয়ে উঠেছেন তিনি। আগ্রাসী বোলিং আর ভ্যারিয়েশনের কল্যাণে নিজেকে অনন্য করে তুলেছেন এই ক্রিকেটার। বিদায়ী বছরে ওয়ানডেতে ৯ এবং টি-টোয়েন্টিতে ১০ উইকেট পেয়েছেন তিনি।

বছরব্যাপী দারুণ পারফরম্যান্সের স্বীকৃতিস্বরুপ এবার আইসিসির বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিলেন টাইগ্রেস এই পেসার। মারুফাকে সেরা হতে হলে লড়তে হবে আরও তিনজনের সঙ্গে। অস্ট্রেলিয়ার ব্যাটার ফোবে লিচফিল্ড, ইংল্যান্ডের পেসার লরেন বেল এবং স্কটল্যান্ডের অলরাউন্ডার ডার্সি কার্টার মারুফার প্রতিদ্বন্দ্বী।

মারুফাকে ভোট দেবেন যেভাবে-

বাংলাদেশের মেয়ে মারুফাকে আইসিসির উদীয়মান নারী ক্রিকেটারের জন্য ভোট দিতে চলে যেতে হবে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে। সেখানে Latest News অংশের নিচে এবং Videos অংশের ওপরে আছে বর্ষসেরা খেলোয়াড়দের মনোনয়নদের তালিকা। এছাড়া সরাসরি Awards অংশে গেলেও পাবেন বিভিন্ন ক্যাটাগরির বর্ষসেরা মনোনয়নের তালিকা।

বিভিন্ন ক্যাটাগরির এই তালিকায় একেবারেই শেষে দেখা যাবে Women Emenging Cricketer of the Year 2023 অংশটি। তাতে ক্লিক করলেই আসবে চারজনের নাম। সেখানে মারুফার ছবিতে ক্লিক করলেই হয়ে যাবে ভোট প্রদান।

ভোট দিতে চাইলে আইসিসিতে আপনার অ্যাকাউন্ট থাকা দরকার। যদি আগেই অ্যাকাউন্ট করা না থাকে, তবে মারুফার নামের উপর ক্লিক করলে অ্যাকাউন্ট তৈরি বা লগ-ইন করার অপশন থাকবে। নিজের ইমেইলের জন্য দিয়ে সহজেই তৈরি করা যাবে অ্যাকাউন্ট। এই পর্যায়ে একবার রিফ্রেশ দিলে আবার চলে আসবে ভোট দেওয়ার সুযোগ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top