সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


আইসিসি র‍্যাঙ্কিংয়ে শরিফুলের উন্নতি, অবনতি সাকিবের


প্রকাশিত:
৩ জানুয়ারী ২০২৪ ১৮:০৩

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১১:২৯

ছবি-সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে দারুণ সময় কাটিয়েছে বাংলাদেশ। কিউইদের ঘরের মাঠে প্রথমবারের মতো ওয়ানডের পর জিতেছে টি-টোয়েন্টিতেও। নিউজিল্যান্ডের উইকেটকে বলা হয় পেসের স্বর্গরাজ্য। সেখানে বাংলাদেশি পেসার শরিফুল ইসলাম মেলে ধরেছেন নিজেকে। বর্তমানে বাংলাদেশের অন্যতম সেরা পেসারও তিনি। তার পারফরম্যান্সের স্বীকৃতিও পেয়েছেন এই টাইগার পেসার। আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়ে টি-টোয়েন্টি বোলারদের তালিকায় ৩২ ধাপ এগিয়েছেন এ বাঁহাতি পেসার।

অপরদিকে নতুন বছরে র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন মুস্তাফিজও। নিউজিল্যান্ড সফরে নিয়ন্ত্রিত বোলিং করে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ এগিয়েছেন কাটার মাস্টার। আজ আইসিসির সর্বশেষ নিজেদের র‍্যাঙ্কিংয়ে হালনাগাদ করেছে। যেখানে দেখা যায় টি-টোয়েন্টির র‍্যাঙ্কিংয়ে ৩২ ধাপ এগিয়ে ৪৬২ পয়েন্ট নিয়ে ৫৬ নম্বরে উঠে এসেছেন শরিফুল। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে ছয় উইকেট নিয়েছিলেন শরিফুল।

এছাড়া প্রথমবার হয়েছেন সিরিজ সেরা। যার পুরস্কার হিসেবেই এবার পেলেন র‍্যাঙ্কিংয়ে এগিয়ে যাওয়ার খবর। অন্যদিকে পাঁচ ধাপ আগানো মুস্তাফিজ উঠে এসেছেন ২২ নম্বরে। বাংলাদেশের বোলারদের মধ্যে তিনিই সবার ওপরে। এদিকে ভারত বিশ্বকাপের পর থেকে ২২ গজের বাহিরে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এসবের প্রভাব পড়েছে তার র‌্যাঙ্কিংয়ে।

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়ে দেখা গেছে টি-টোয়েন্টি বোলারদের তালিকায় ৬ ধাপ পিছিয়ে ২৮তম স্থানে আছেন সাকিব আল হাসান। অন্যদিকে এই সংস্করণে আট ধাপ এগিয়েছেন নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক মিচেল স্যান্টনার। ৬৫৭ রেটিং নিয়ে এখন ৮ নম্বরে তার অবস্থান। ৭২৬ রেটিং নিয়ে এই তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন আদিল রশিদ।

এছাড়া টি-টোয়েন্টি ব্যাটিং ও অলরাউন্ডারের তালিকায় আসেনি তেমন কোনো পরিবর্তন। ব্যাটিংয়ে ৮৮৭ রেটিং নিয়ে এক নম্বরে যাদব। অলরাউন্ডারদের মধ্যে ২৫৬ রেটিং নিয়ে শীর্ষে বাংলাদেশি তারকা সাকিব আল হাসান।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top