রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


১১১ বছর পর কেপটাউনে লজ্জার রেকর্ডে দক্ষিণ আফ্রিকা


প্রকাশিত:
৩ জানুয়ারী ২০২৪ ১৭:২৬

আপডেট:
৫ মে ২০২৪ ১৯:১৮

ফাইল ছবি

ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা ও ভারত। ম্যাচটিতে টসে জিতে আগে ব্যাটিংয়ে নামে প্রোটিয়ারা। আগে ব্যাট করতে নেমে ২৩.২ ওভারেই ৫৫ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে দিয়ে প্রোটিয়াদের ১১১ বছরের লজ্জায় ফেলেছে ভারত। এর আগে সবশেষ ১৯১২ সালে ৫৮ রানে দক্ষিণ আফ্রিকা গুটিয়ে যাওয়ার ইতিহাস ছিলো। আজ সেই শত বছরের পিছনের লজ্জায় ফেলেছে ম্যান ইন ব্লুরা।

এর আগে ৫৫ রানের কমে আরও ৭ বার অলআউট হয়েছিল দক্ষিণ আফ্রিকা। এবার দক্ষিণ আফ্রিকার ৮ম সর্বনিম্ম টেস্ট ইনিংস এটি। এদিকে টেস্টে ভারতের বিপক্ষে কোনো দলের সর্বনিম্ন স্কোর এটিই, এর আগে নিউজিল্যান্ড ২০২১ সালে ওয়াংখেড়েতে ৬২ রানে অলআউট হয় ভারতের বিপক্ষে।

এদিন কেপটাউনের নিউল্যান্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে স্বাগতিকরা। স্কোরবোর্ডে মাত্র ৩৪ রান যোগ করতেই হাফ ডজন ব্যাটারকে হারায় প্রোটিয়া। টপ অর্ডারের চার ব্যাটার পার করতে পারেননি দশ রানের কোঠাও। এমন কী এই চার ব্যাটারের মধ্যে অধিনায়ক ডিন এলগার করেন সর্বোচ্চ ৪ রান।

এইডেন মার্করাম ২, টনি ডি জর্জি ২ ও ত্রিশান স্টাবস করেন ৩ রান। ডেভিড বিংহ্যামকে ১২ রানে ফেরান সিরাজ। এরপর আর মাত্র ২১ রান যোগ করতে আরও চার উইকেট হারিয়ে ২৩ ওভার ২ বলে মাত্র ৫৫ রানে অলআউট হয় ভারত। ভারতের হয়ে বল হাতে সর্বোচ্চ ৬টি উইকেট নেন মোহাম্মদ সিরাজ। এছাড়া ২টি করে উইকেট নিয়ে থাকেন মুকেশ কুমার ও জাসপ্রিত বুমরাহ।


সম্পর্কিত বিষয়:

আফ্রিকা ভারত নিউজিল্যান্ড

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top