সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ম্যাচ হেরে যা বললেন শান্ত


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২৩ ১১:৪৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১০:৩৮

ফাইল ছবি

আশা জাগিয়েও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জেতা হলো না বাংলাদেশের। ওয়ানডেতে হারের পর নাজমুল হোসেন শান্ত’র দল সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ সমতা দিয়ে শেষ করেছে। সিরিজ হাতছাড়া হলেও বল হাতে দারুণ পারফর্ম করা টাইগার পেসার শরিফুল ইসলাম সিরিজসেরার পুরস্কার জিতেছেন। সে কারণে বোলারদের প্রশংসা করার পাশাপাশি, হারের জন্য ব্যাটসম্যানদের কাঠগড়ায় তুলেছেন সফরকারী অধিনায়ক শান্ত।

তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে সবমিলিয়ে ৬ উইকেট সংগ্রহ করেছেন শরিফুল। সিরিজজুড়েই বল হাতে দাপট দেখিয়েছেন এই পঞ্চগড় এক্সপ্রেস। কেবল উইকেট নিয়েই তিনি তৃপ্ত থাকেননি, প্রতিপক্ষকে চাপে রেখে ইকোনমিও (প্রায় ৬) ভালো রেখেছেন। যার পুরস্কার হিসেবে পেয়েছেন সিরিজসেরার খেতাব। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অনূভুতির কথা জানিয়েছেন শরিফুল।

শরিফুল লেখেন, ‘আলহামদুলিল্লাহ প্রথমবারের মতো সিরিজ সেরা। আল্লাহর কাছে শুকরিয়া এতো সুন্দর একটা বছর দেওয়ার জন্য। আগামী বছর আরও সুন্দর হোক, সবাই দোয়া করবেন। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।’

এদিকে সিরিজ হারের জন্য টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দায়ী করছেন ব্যাটারদের বড় রান না পাওয়াকে। তবে বোলারদের প্রশংসা করতেও ভোলেননি তিনি, ‘বোলাররা দারুণ শুরু করেছে, কিন্তু আমাদের ব্যাটাররা ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেনি। সব বোলারই ভালো করেছে, টি-টোয়েন্টিতে ভালো শুরু করাটা গুরুত্বপূর্ণ। এখানেই আমরা ভুল করেছি।’

মাউন্ট মঙ্গানুইয়ে এদিন আগে ব্যাট করে বাংলাদেশ মাত্র ১১০ রানে গুটিয়ে যায়। বলার মতো রান করতে পারেননি সফরকারী দলের কোনো ব্যাটসম্যান। পরবর্তীতে বৃষ্টির বাধায় খেলায় বন্ধ হওয়ার আগে ৫ উইকেটে ৯৫ রান করে নিউজিল্যান্ড। খেলা আর মাঠে না গড়ানোয় ডিএলএস মেথডে তারা ১৭ রানে জয় পায়। এর আগে মাত্র ৪৯ রানেই তাদের ৫ উইকেট তুলে নিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল বাংলাদেশ। সেখান থেকে ম্যাচ ছিনিয়ে নেয় কিউইরা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top