শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


বার্নলিকে হারিয়ে অবশেষে শীর্ষে লিভারপুল


প্রকাশিত:
২৭ ডিসেম্বর ২০২৩ ১০:৫৩

আপডেট:
১৮ মে ২০২৪ ১৩:৪৪

ছবি-সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের দুই প্রবল প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড এবং লিভারপুল। শ্রমিকদের শহর মার্সেসাইডের প্রতিনিধি লিভারপুল আর উচ্চবিত্ত শিল্পপতিদের শহর ম্যানচেস্টার। সেখানকার অভিজাতদের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। দুই দলের মুখোমুখি অবস্থানের কথা অজানা নয়। তবে, প্রিমিয়ার লিগে বক্সিং ডের ফিক্সচারে লিভারপুল যেন ম্যান ইউনাইটেডের জয়ের আশাতেই ছিল।

আর দুর্দান্ত কামব্যাক দিয়ে নিজেদের জয়ের পাশাপাশি অলরেডদেরও বড়দিনের উপহার পাঠিয়েছে রেড ডেভিলরা। অ্যাস্টন ভিলাকে হারিয়ে লিভারপুলের শীর্ষস্থান ধরে রাখতে সাহায্য করেছে ম্যানচেস্টারের ক্লাবটি। আর লিভারপুল আগেই বার্নলিকে ২-০ গোলে হারিয়ে নিজেদের কাজটা সেরে রেখেছিল।

লিভারপুল ২ - ০ বার্নলি

লিভারপুলের জার্সিতে এই মৌসুমে শুরুটা দারুণ ছিল বিগ বাজেট ট্রান্সফার ডারউইন নুনিয়েজের। গত মৌসুমে খুব একটা ছন্দে ছিলেন না। এবারে শুরুটা দারুণ হলেও নিজেকে খানিক হারিয়েই ফেলেছিলেন তিনি। যার খেসারতও দিতে হয়েছে অলরেডদের। দুর্দান্ত সব কামব্যাক দেখালেও বড়দিনের আগে শীর্ষস্থানে ওঠার সুযোগ হারায় তারা।

চলতি মৌসুমে সবচেয়ে বেশি বিগচান্স মিসের তালিকায় শীর্ষেই ছিলেন নুনিয়েজ। তবে বার্নলির বিপক্ষে সেই নুনিয়েজ খেলেছেন দারুণ। দেড়মাসের গোলখরা কাটাতে ম্যাচের ৬ মিনিট সময় নিলেন তিনি। কোডি গাকপোর সঙ্গে বোঝাপড়া শেষে জেমস ট্র্যাফোর্ডকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এই উরুগুইয়ান স্ট্রাইকার। বক্সের বাইরে থেকে করা গোলে দলকে এগিয়ে নেন নুনিয়েজ।

প্রথমার্ধের বাকিটা ছিল নুনিয়েজের। কখনো নিজে শট নিয়েছেন। কখনো সতীর্থদের দিয়েছেন দারুণ সব পাস। এরমাঝে একবার গোলও করে বসে লিভারপুল। তবে তা বাতিল হয়। প্রথমার্ধেই মোহাম্মদ সালাহ হতাশ হন বল ক্রসবারে লাগায়।

বিরতির পর হার্ভি এলিয়টও গোল করেছেন, তা বাতিল হয়েছে অফসাইডের কারণে। আর পুরো ম্যাচে দুর্দান্ত খেলেছেন বার্নলি গোলরক্ষক হার্ভি এলিয়ট। অসাধারণ সব সেইভ দিয়ে লিভারপুলকে। তবে ম্যাচের ৯০ মিনিটে দিয়োগো জোটার কাছে ঠিকই হার মানতে হয় তাকে। লুইস দিয়াজের পাস থেকে দারুণ এক ফিনিশে বল জালে জড়ান ইনজুরিফেরত এই স্ট্রাইকার।

এই জয়ের সুবাদে ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে বড়দিনের পরেই শীর্ষে উঠে এসেছে লিভারপুল। অবশ্য বৃহস্পতিবার রাতে আর্সেনাল যদি ওয়েস্ট হামকে হারিয়ে দেয়, তবে গানাররাই আবার শীর্ষে চলে যাবে। সেক্ষেত্রে বছরের শেষেও সবার উপরে থাকবে আর্সেনাল।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top