সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


আবারও কোচ পরিবর্তন পাকিস্তানের


প্রকাশিত:
২৫ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৬

আপডেট:
২০ মে ২০২৪ ০৭:৩৮

ফাইল ছবি

ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই পাকিস্তানের ক্রিকেটে চলছে পরিবর্তনের ঝড়। জাতীয় দলের অধিনায়ক থেকে নির্বাচক, কোচিং স্টাফ সব জায়গাতেই পরিবর্তন এসেছে। বোর্ডের একাধিক পদে পরিবর্তনের পর পরিবর্তন এসেছে নেতৃত্বেও। বর্তমানে অজি সফরে থাকা পাকিস্তান দলের হাই পারফরম্যান্স কোচের দায়িত্বে আছেন সাইমন হেলমট। তবে নিউজিল্যান্ড সফরে ব্যক্তিগত কারণে তিনি থাকতে পারবেন না বলে জানা গেছে। ফলে আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য পাকিস্তানের কোচিং স্টাফে যুক্ত করা হয়েছে নতুন এক সদস্যকে।

কিউই সিরিজে হাই পারফরম্যান্স কোচ হিসেবে পিসিবি নিয়োগ দিয়েছে সাবেক পাকিস্তানি ক্রিকেটার ইয়াসির আরাফাতকে। নতুন নিয়োগ পাওয়া ইয়াসির আরাফাতের নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডে আগে কোচিং করানোর অভিজ্ঞতা আছে। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ী পাকিস্তান দলের সদস্য ছিলেন ইয়াসির। যদিও টুর্নামেন্টে মাত্র একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি।

বিশ্বকাপের পর জাতীয় দলের অধিনায়ক থেকে নির্বাচক, কোচিং স্টাফ সব জায়গাতেই পরিবর্তন এসেছে। নতুন ক্রিকেট পরিচালক হয়েছেন মোহাম্মদ হাফিজ। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে প্রধান কোচের দায়িত্বও পালন করবেন হাফিজ। প্রধান নির্বাচক করা হয়েছে ওয়াহাব রিয়াজকে। পরিবর্তন এসেছে বোলিং কোচেও। ম্যান ইন গ্রিনদের বোলিংয়ের দায়িত্বে নিযুক্ত হয়েছেন উমর গুল ও সাঈদ আজমল।

এদিকে দায়িত্ব থেকে সরে গেলেও আর্থার এবং ব্রাডবার্ন এখনও পিসিবির সাথে যুক্ত আছেন। তবে তাদের নতুন কোনো দায়িত্বে দেওয়া হয়নি কিংবা অস্ট্রেলিয়া সফরেও পাঠানো হয়নি। কোচের ব্যাপারে সব নিয়োগ আপাতত স্বল্পমেয়াদে দিচ্ছে পিসিবি। আনুষ্ঠানিক নির্বাচনের আগে দেওয়া যাচ্ছে না দীর্ঘমেয়াদের নিয়োগ।

আগামী ১২ জানুয়ারি মাঠে গড়াবে নিউজিল্যান্ড সফরে পাঁচ টি-টোয়েন্টির সিরিজের প্রথম ম্যাচ। এই সিরিজ দিয়েই পাকিস্তানের অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে শাহীন শাহ আফ্রিদির।


সম্পর্কিত বিষয়:

বিশ্বকাপের নিউজিল্যান্ড

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top