সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ঐতিহাসিক জয়ের ম্যাচে নিজের পারফর্ম্যান্সে সন্তুষ্ট সাকিব


প্রকাশিত:
২৩ ডিসেম্বর ২০২৩ ১০:৩০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১০:১৯

ফাইল ছবি

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে খেলতে নেমে আজ ইতিহাস গড়েছে বাংলাদেশ। প্রথম দুইটিতে হেরে সিরিজ খোয়ানোর পর আজ ধবলধোলাই এড়ানোর লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল নাজমুল শান্তর দল। তবে টাইগাররা শেষ পর্যন্ত মাঠ ছেড়েছে কিউইদের মাটিতে তাদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে জয় নিয়ে। আর লাল-সবুজের দলের এমন জয়ে বল হাতে দুর্দান্ত ভূমিকা রেখেছেন তরুণ পেসার তানজিম সাকিব।

নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে আগের ১৮টি ম্যাচেই পরাজিত হয়েছে বাংলাদেশ। অবশেষে সে ধারা ভাংলো আজ। উনিশতম ম্যাচে প্রথম জয়ের দেখা পেল টাইগাররা। শুধু তাই, আজ দ্বিতীয়বারের মত প্রতিপক্ষের সবকটি উইকেটই নিয়েছেন টাইগার পেসাররা। আর ২০০৭ সালের পর আজই সবথেকে কম রান করে অল আউট হয়েছে স্বাগতিকরা।

এদিকে নিউজিল্যান্ডকে একশ রানও করতে না দেয়ার পেছনে বল হাতে দাপট দেখিয়েছেন টাইগার পেসাররা। তরুণ সাকিব শুরুতেই রাচিন রবীন্দ্রকে ফিরিয়ে উইকেট নেয়ার উৎসব শুরু করেন। এরপর একে একে তাতে যোগ দিয়েছেন শরিফুল ইসলাম, সৌময সরকার এবং শেষে মুস্তাফিজুর রহমান।

বল আহতে আজ ৭ ওভার বলে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন সাকিব। দুই ওভার মেডেনও নিয়েছেন তিনি। আরেক পেসার শরিফুল ৭ ওভার বল করে ৩ উইকেটের দেখা পেয়েছেন তবে রান দিয়েছেন ২২। অপরদিকে পার্টটাইম মিডিয়াম পেসার সৌম্য সরকারও আজ ৬ ওভার বল পেয়েছেন ৩টি উইকেটও।

তবে বল হাতে সেরা পারফর্ম্যান্স করায় আজকের ম্যাচসেরা হয়েছেন সাকিব। নিজের পারফর্ম্যান্সে সন্তুষ্টও তিনি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘নিজের পারফরম্যান্সে আমি সত্যিই সন্তুষ্ট। যেভাবে শুরু করেছিলাম সেটা ভালো ছিল। বোলিংটা উপভোগ করেছি। বল ভেতরে ঢুকছিল, সিমে পড়ে মুভ করছিল।’

সাকিব বলেন, ‘লাইন ও লেংথ ধরে রেখে চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করার। বাকি কাজ পিচ করেছে এবং সেখান থেকে সাহায্যও পেয়েছি। পেসারদের জন্য এটা দারুণ পিচ। লাইন ও লেংথ ঠিক রাখার চেষ্টা করেছি এবং ভালো লাগছে যে সেটা পেরেছি।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top