রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মেসির কথায় ‘যুদ্ধে যেতেও প্রস্তুত’ দে পল


প্রকাশিত:
২ অক্টোবর ২০২০ ০১:৫৯

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ২৩:০৪

ছবি-সংগৃহীত

আর্জেন্টিনা জাতীয় দলে লিওনেল মেসির প্রভাব কতটা, তা প্রকাশ পেল তার জাতীয় দলের সতীর্থ রদ্রিগো দে পলের কথায়। সেরি আর দল উদিনেজের হয়ে খেলা এই মিডফিল্ডার জানালেন, বার্সেলোনা তারকার কথায় তিনি ‘যুদ্ধে যেতেও প্রস্তুত।’

২০১১ সাল থেকে জাতীয় দলের অধিনায়ক ৩৩ বছর বয়সী মেসি। এই সময়ে টানা তিনটি ফাইনালে খেলে আর্জেন্টিনা। তবে প্রতিবারই খালি হাতে ফিরতে হয়-একবার বিশ্বকাপ ও দুইবার কোপা আমেরিকা থেকে।

২০১৬ কোপা আমেরিকার ফাইনালে হারের পর হতাশা থেকে অবসর নিলেও পরে সিদ্ধান্ত বদল করেন মেসি। ২০১৮ বিশ্বকাপ ভালো কাটেনি তার দলের।

লম্বা বিরতি দিয়ে গত বছরের মে মাসে আবার জাতীয় দলে ফেরেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। অন্তত ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে খেলতে পারেন তিনি।

রাশিয়া বিশ্বকাপের পর থেকে লিওনেল স্কালোনির দলের নিয়মিত সদস্য দে পল। মেসিকে তাই খুব কাছ থেকে দেখেছেন তিনি।

একটা সময়ে শান্ত ও অন্তর্মুখী স্বভাবের মেসির সমালোচনা হতো। কেউ কেউ মনে করতো তার সঙ্গে নেতৃত্ব ঠিক মানানসই নয়। সম্প্রতি ফিফাকে দেওয়া সাক্ষাৎকারে দে পল জানান, এই ধারণা সঠিক নয়।

“অবশ্যই তার কাছ থেকে অনুপ্রেরণা নেওয়ার চেষ্টা করে সবাই। তার সঙ্গে যখন কিছু ভাগাভাগি করতে শুরু করবেন, দেখবেন সে কতটা সাদা মনের। তার সম্পর্কে যা ভাবছেন সে বিষয়ে বলার চেয়ে তার ছোট বাচ্চাদের খবর জানতে কিংবা ভালেন্সিয়া-বার্সেলোনা ম্যাচে তাকে যে বাজেভাবে ট্যাকল করা হয়েছিল সেটা নিয়ে কথা বলতে পছন্দ করবেন।”

“তিনি অধিনায়ক হলে, তার কথায় আপনি তার সঙ্গে যুদ্ধে যেতেও প্রস্তুত থাকবেন।”

আগামী ৮ অক্টোবর একুয়েডর ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাই শুরু করবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর বলিভিয়ার মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই দুই ম্যাচের প্রাথমিক দলে মেসির সঙ্গে আছেন দে পলও।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top