সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মাশরাফি কেন অবসর নেয়নি: পাপন


প্রকাশিত:
২০ সেপ্টেম্বর ২০২০ ২০:২৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৪:২৬

ছবি-সংগৃহীত

২০১৯ বিশ্বকাপ দিয়েই বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবসর নেবেন বলে গুঞ্জন ছিল।

কিন্তু তিনি অবসর না নেয়ায় বিস্মিত হয়েছেন দেশের ক্রিকেটপ্রেমীরা। বিশ্বকাপের পর কোন সিরিজ দিয়ে মাশরাফি তার বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানবেন সে প্রশ্ন বারংবার এসেছে। কিন্তু অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে গেলেও মাঠ ছাড়েননি মাশরাফি।

এ বিষয়ে এক সাক্ষাৎকারে মাশরাফি দাবি করেন, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে অবসর নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু বোর্ডের অনুরোধে তিনি খেলা চালিয়ে যান। যদিও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মুখে শোনা গেল ভিন্নকথা।

তিনি জানালেন, বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচে মাশরাফি কেন অবসর নেননি, তা তার জানা নেই।

সম্প্রতি ক্রীড়াসাংবাদিক নোমান মোহাম্মদের 'নট আউট নোমান' অনুষ্ঠানে মাশরাফির অবসর নিয়ে প্রশ্ন করা হয় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। সেই প্রশ্নের জবাবে পাল্টা প্রশ্ন করেন বিসিবি সভাপতি।

তিনি বলেন, আমিও জানতে চাই মাশরাফি অবসর নেয়নি কেন? বাংলাদেশে আসার পর একটা কথা মানুষ আমাকে বলেছে। আমারও কথা হচ্ছে– মাশরাফি অবসর নেয়নি কেন? ও এ সুযোগ হাতছাড়া করল কেন? ওকে আমার সামনে এনে জিজ্ঞেস করুন, ওই সময় সে অবসর নেয়নি কেন?

বোর্ড সভাপতির বক্তব্য অনুযায়ী, মাশরাফির দাবি মোতাবেক তাকে অবসর নিতে বারণ বা খেলা চালিয়ে যেতেও বলা হয়নি বোর্ড থেকে। এ সময় বিশ্বকাপে মাশরাফির পারফরম্যান্সের বিষয়টি আলোচনায় উঠে আসে।

পাপনকে জানানো হয় যে, বিশ্বকাপে মাশরাফির পারফরম্যান্স নিয়ে বোর্ডের অনেক দায়িত্বশীল ব্যক্তি তাকে কটাক্ষ করেছিল, তাকে নিয়ে সমালোচনায় মেতেছিল। এমন অভিযোগ করেছিলেন মাশরাফি নিজেই।

বিষয়টি অস্বীকার না করে নাজমুল হাসান পাপন বলেন, মাশরাফিকে নিয়ে এমন কটাক্ষ বোর্ডের কেউ করে থাকলে, এটা একেবারে ঠিক করেনি। এটা করা মানে মাশরাফিকে খাটো করা, যা একেবারেই অনুচিত।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top