রবিবার, ২৯শে জানুয়ারী ২০২৩, ১৬ই মাঘ ১৪২৯

Rupali Bank


২০০ মিলিয়নে সৌদির ক্লাবে গেলেন রোনালদো


প্রকাশিত:
৫ ডিসেম্বর ২০২২ ২১:০০

আপডেট:
২৯ জানুয়ারী ২০২৩ ১৭:৩০

ছবি সংগৃহিত

বিশ্বকাপ শুরুর ৩-৪ দিন আগে ক্লাব ও কোচকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে আলোচনায় এসেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রতিক্রিয়াটাও এসেছে খুব দ্রুত। বিশ্বকাপের মাঝামাঝি সময়েই পর্তুগিজ তারকাকে ছেড়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন ঠিকানা খুঁজতে দেরই করেননি রোনালদোও। আগামী জানুয়ারি থেকে সৌদির ক্লাব আল নাসেরে খেলবেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

আল নাসেরের সঙ্গে রোনালদোর চুক্তিটা হয়েছে আড়াই বছরের। চুক্তি অনুযায়ী, সৌদির এ ক্লাবটি থেকে প্রতি মৌসুমে ২০০ মিলিয়ন ইউরো আয় করবেন তিনি। সোমবার চুক্তির বিষয়টিতে সম্মত হয়েছে দুপক্ষ, জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোনালদোর অপ্রত্যাশিত বিদায়ের পর আশা করা হচ্ছিল চ্যাম্পিয়ন্স লিগে খেলা কোনো ক্লাবের হয়ে নাম লেখাবেন পর্তুগিজ তারকা। কিন্তু সেটা আর হতে দিল না আল নাসের। ৩৭ বছর বয়সী তারকাকে বড় অঙ্কে দলে ভেড়াতে দলটির ছিল ব্যাপক আগ্রহ। রোনালদোও পটে গেলেন তাতে।

২০০ মিলিয়নের এ চুক্তিতে বিশ্বের সবচেয়ে বেশি বেতনভুক্ত খেলোয়াড় হতে যাচ্ছেন রোনালদো। প্রতিযোগিতায় কাছাকাছি থাকা নেইমার ও মেসির আয় যথাক্রমে ৭০ ও ৭৫ মিলিয়ন ইউরো। সুতরাং এ তালিকায় রোনালদোর আশেপাশেও জায়গা হচ্ছে না কারো।

সৌদির আল নাসের ক্লাবটি অবশ্য রোনালদোর মানের নয়। ইউরোপের এলিট সব ক্লাবের থেকে বেশ পিছিয়ে এটা। ক্লাবটিতে কোচের দায়িত্বে আছেন ফ্রেঞ্চ রুডি গার্সিয়া। এ মৌসুমে তাকে সঙ্গ দেবেন সদ্যই ফুটবল থেকে অবসর নেওয়া আলভারো গনজালেজ। তবে দলটিতে গোলরক্ষক হিসেবে অবশ্য থাকছেন ডেভিড ওস্পিনা। নাপোলির সঙ্গে চুক্তি শেষ করে গত মৌসুমেই ক্লাবটিতে এসেছেন কলোম্বিয়ান এ গোলরক্ষক।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top