বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


দ্বিতীয়বারের মতো সেমিতে পিএসজি


প্রকাশিত:
১৩ আগস্ট ২০২০ ১৫:৫৭

আপডেট:
৯ মে ২০২৪ ০৫:৫৪

নেইমার-এমবাপ্পের গোল উৎসব । ছবি সংগৃহীত

ছিটকে যাওয়ার শঙ্কা কাটিয়ে তারা এখন চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালে। ইতিহাস গড়েই জায়গা করে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

আটালান্টার বিপক্ষে খেলার শেষ তিন মিনিটে ২-১ গোলে হারিয়ে ইতিহাস গড়ল ফরাসি ক্লাবটি। দলের খেলোয়াড় মার্কিনিয়োস জয়ের ভিত গড়ে দেয় ম্যাচটিতে।

পর্তুগালের লিসবনে বুধবার রাতের এই ম্যাচ জয়ে দ্বিতীয়বারের মতো লিগের সেমিতে উঠল ফরাসিরা। ১৯৯৫ সালে শেষবারের মতো তাদের দেখা গেছে এই লিগের সেমি ফাইনালে।

ইতিহাস গড়তে খেলার শেষ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল আটালান্টা। এই সময় তাদের স্বপ্ন ভেঙে চুরমার করে দেন মার্কিনিয়োস। নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করে পিএসজিকে সমতায় ফেরান তিনি। যোগ করা সময়ে দলের জয় তুলে নেন এরিক মাক্সিম চুপো-মোটিং।

খেলার শুরুতেই গোলের সুযোগ পায় পিএসজি। তবে বল প্রথমে জালে পাঠাতে সক্ষম হয় আটালন্টা। খেলার ২৬তম মিনিটে আটালন্টার মিডফিল্ডার মারিও পাসালিচ প্রথম সুযোগটা কাজে লাগান। এর দুই মিনিট পরই সুযোগ পান নেইমার। তবে ২০ গজ দূর থেকে তার জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় আটালান্টা। এদিকে বিরতির পর বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয় পিএসজির। বদলি নামা এমবাপ্পের ৭৩তম মিনিটের শট গোলরক্ষকের পায়ে প্রতিহত হয়। ৮০তম মিনিটে শট নিতে দেরি করে আরেকটি সুযোগ হারান তিনি। ৯০তম মিনিটে চুপো-মোটিংয়ের ক্রস থেকে ডি-বক্সে বল পেয়ে যান তিনি। এরপর বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি ব্রাজিলিয়ান ডিফেন্ডারের। আর অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে গোল করে দলকে উচ্ছ্বাসে ভাসান চুপো-মোটিং।


সম্পর্কিত বিষয়:

নেইমার এমবাপ্পে পিএসজি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top