সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


গ্যারি কারস্টেনের ক্লাস করবেন টাইগাররা


প্রকাশিত:
৫ আগস্ট ২০২০ ০২:০৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১০:৩৬

২০১১ সালে বিশ্বকাপ জেতার পর কোচ গ্যারি কারস্টেনকে মাথায় তুলে উল্লাস কোহলিদের। ফাইল ছবি।

দক্ষিণ আফ্রিকান কোচ গ্যারি কারস্টেনের হাত ধরে ২৭ বছরের অধরা বিশ্বকাপ জিতেছিল ভারত। এবার বিশ্বের অন্যতম সেরা এই কোচ টিপস দেবেন টাইগারদের। অনলাইনে তিনি মুশফিক-রিয়াদদের ক্লাস নেবেন।

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর আমন্ত্রণে আগামীকাল বুধবার মুশফিকদের অনলাইন ক্লাসে যোগ দেবেন কারস্টেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের কারণে ক্রিকেট বন্ধ থাকার পর অনলাইনেই খেলোয়াড়দের সঙ্গে আলোচনা বজায় রেখেছেন কোচরা। কখন কী করতে হবে, কীভাবে নিজেকে ফিট রাখতে হবে সবকিছুরই টিপস দেওয়া হচ্ছে নিয়মিত। এই কার্যক্রমের মধ্যেই এবার যুক্ত হচ্ছেন কারস্টেন।

এই গ্যারি কারস্টেনের সঙ্গে আগেও কাজ করেছেন টাইগারদের এখনকার প্রধান কোচ ডমিঙ্গো। কারস্টেন দক্ষিণ আফ্রিকার কোচ থাকা অবস্থায় ডমিঙ্গো তার সহোযোগী হিসেবে ছিলেন। দুজনের মধ্যে ভালো সম্পর্কও রয়েছে। এ ছাড়া এর আগে বিসিবির সঙ্গে কোচ নিয়োগে পরামর্শক হিসেবে কাজ করেছিলেন কারস্টেন।

বাংলাদেশ দলের কোচিং স্টাফে রাজ করছেন দক্ষিণ আফ্রিকানরা। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক ও ফিজিও জুলিয়ান কালেফাতো দক্ষিণ আফ্রিকান। বলা যায়, বোলিং কোচ ওটিস গিবসন ছাড়া কোচিং স্টাফের বড় একটা অংশ জুড়েই আছেন প্রোটিয়ারা।

করোনাকালে দীর্ঘদিন ঘরে বসা থাকার পর গত মাসের ১৯ তারিখ থেকে অনুশীলনে ফেরেন মুশফিক-ইমরুলসহ বেশ কয়েকজন ক্রিকেটার। এক যোগে ঢাকাসহ দেশের পাঁচটি বিভাগীয় শহরে চলে অনুশীলন। এখন ঈদের ছুটিতে আছেন টাইগাররা, শনিবার থেকে আবারও শুরু হবে অনুশীলন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top