রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


দুর্নীতির অভিযোগ থেকে খারিজ পেলেন নেইমার


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০২২ ২৩:১০

আপডেট:
২৯ অক্টোবর ২০২২ ২৩:১৫

ছবি সংগৃহীত

পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারের বিরুদ্ধে আনা কর ফাঁকি, প্রতারণা ও দুর্নীতির অভিযোগ খারিজ হয়ে গেছে স্পেনের আদালতে। ভারমুক্ত হয়েই কাতার বিশ্বকাপে খেলতে নামবেন নেইমার। এই মামলায় নেইমার ছাড়াও অন্য আটজনের বিরুদ্ধে আনা সব অভিযোগও প্রত্যাহার করা হয়েছে।

২০১৩ সালে নেইমার যখন ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় এসেছিলেন তখন চুক্তির অর্থের পরিমাণ কম দেখিয়েছিলেন এবং কর ফাকি দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। এই অভিযোগেইও স্পেনের আদালতে মামলা করেছিলেন ব্রাজিলের বিনিয়োগ প্রতিষ্ঠান ডিআইএস।

অভিযোগের প্রমাণের ভিত্তিতে নেইমার, তার বাবা ও তৎকালীন বার্সা প্রেসিডেন্টের দুই বছরের কারাদণ্ডের সঙ্গে ১০ মিলিয়ন ইউরো জরিমানাও দাবি করা হয়। অভিযোগ প্রমাণিত হলে ৫ বছরের জেল হতে পারত ব্রাজিলিয়ান তারকার। কাতার বিশ্বকাপেও খেলা হতো না তার।

শুক্রবার (২৮ অক্টোবর) তার বিরুদ্ধে আনা সব অভিযোগ আদালত থেকে খারিজ হয়ে যাওয়ায় পুরোপুরি ভারমুক্ত হয়ে ব্রাজিলের জার্সি গায়ে কাতার বিশ্বকাপে খেলতে নামবেন নেইমার।

এর আগে, কর ফাকির এই মামলায় গত ১৬ অক্টোবর স্পেনের আদালতে হাজিরা দেন নেইমার। শুনানিতে নেইমার বলেন, সে নিজে চুক্তির বিষয়ে বেশি কিছু জানেন না। প্রাণের টানেই বার্সায় যোগ দিতে চেয়েছিলেন। সেই অনুযায়ী চুক্তি সম্পন্ন করেছেন তার বাবা। তিনি শুধু প্রয়োজনীয় কাগজপত্রে স্বাক্ষর করেছেন।

কর ফাঁকির এই মামলায় নেইমার বাদেও তার বাবা-মা, সাবেক দুই বার্সা সভাপতি সান্দ্রো রোসেল আর জোসেফ মারিয়া বার্তোমেউ এবং বার্সা-সান্তোসের সেসময়ের কোচের বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছিলো।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top