রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


বিশ্বকাপে এবার উইন্ডিজকে হারাল স্কটল্যান্ড


প্রকাশিত:
১৮ অক্টোবর ২০২২ ০১:৫৯

আপডেট:
৫ মে ২০২৪ ১৫:৩৫

ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও একটি অঘটন ঘটে গেলো। শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে হারাল স্কটল্যান্ড। আসরের প্রথম রাউন্ডের ম্যাচে ৪২ রানে জয় পায় স্কটিশরা। রোববার (১৬ অক্টোবর) নামিবিয়ার কাছে হেরে অঘটনের শিকার হয়েছিল শ্রীলংকা।

সোমবার (১৭ অক্টোবর) হোবার্টে প্রথমে ব্যাট করা স্কটিশরা নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬০ রান করে। জবাবে ১৮.৩ ওভারে ১১৮ রানে গুটিয়ে যায় ক্যারিবিয়ানরা।

১৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকে স্কটিশ বোলারদের তোপের মুখে পড়ে উইন্ডিজ ব্যাটাররা। জেসন হোল্ডার সর্বোচ্চ ৩৮ রান করেন। ২০ রান করেন ওপেনার কাইল মায়ার্স। তবে বাকিদের কেউই বলার মতো স্কোর করতে পারেনি।

স্কটল্যান্ড বোলার মার্ক ওয়াট ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩টি উইকেট পান। দুটি করে উইকেট দখল করেন ব্র্যাড হুইল ও মাইকেল লিস্ক।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা দারুণ করে স্কটল্যান্ড। ৬.২ ওভারে উদ্বোধনী জুটিতে ৫৫ রান তোলে তারা। অবশেষে ওপেনার মাইকেল জোনসকে ২০ রানে বোল্ড করেন জেসন হোল্ডার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও অবিচল থাকেন আরেক ওপেনার জর্জ মুন্সে। তিনি শেষ পর্যন্ত ৫৩ বলে ৯টি চারের সাহায্যে ৬৬ রানে অপরাজিত থাকেন। এছাড়া কালাম ম্যাকলিওড ২৩ রান করেন।

উইন্ডিজ বোলার আলজারি জোসেফ ও হোল্ডার ২টি করে উইকেট পান। ম্যাচ সেরা হন জর্জ মুন্সে।


সম্পর্কিত বিষয়:

টি-টোয়েন্টি বিশ্বকাপ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top