সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মেসির রেকর্ড, পিএসজির পরাজয়


প্রকাশিত:
৬ অক্টোবর ২০২২ ২১:৫৭

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৮:৩৫

ছবি সংগৃহীত

লিওনেল মেসি গোল করেও প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) জেতাতে পারলেন না। পর্তুগিজ ক্লাব বেনফিকার বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে ফরাসি জায়ান্টরা।

এই ম্যাচে গোল করে চ্যাম্পিয়নস লিগে আরেকটি রেকর্ড করলেন মেসি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ভিন্ন ৪০টি ক্লাবের বিপক্ষে গোল করলেন আর্জেন্টাইন তারকা।

বুধবার (৫ অক্টোবর) লিসবনের এস্তাদিও দা লুজে শুরু থেকে বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও সুযোগ তৈরি করায় এগিয়ে ছিল বেনফিকা। ৮ মিনিটে গোলের জন্য প্রথম শট নেয় তারাই। রামোসের শট পা দিয়ে ঠেকিয়ে দেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক ডোন্নারুম্মা। ১৬ মিনিটে মেসির ফ্রি-কিক বাধা পায় বেনফিকার দেয়ালে।

তবে বেশিক্ষণ ঠেকিয়ে রাখা যায়নি পিএসজির আক্রমণকে। পিএসজির আক্রমণে থাকা মেসি, নেইমার ও এমবাপ্পের নৈপুণ্যে ২২ মিনিটে এগিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। এমবাপ্পেকে বল বাড়িয়ে সামনের দিকে ছুটে যান মেসি। নেইমারের পা ঘুরে ডি-বক্সের মাথায় বল পেয়ে বাঁ পায়ের দারুণ বাঁকানো শটে গোল করেন আর্জেন্টাইন জাদুকর। চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগে মেসির এটি দ্বিতীয় গোল। আর ইউরোপ সেরার মঞ্চে এটি মেসির ১২৭তম গোল।

তবে একের পর এক আক্রমণের সুফল বেনফিকা পায় ৪২ মিনিটে। এনসো ফের্নান্দেসের ক্রস গনসালো রামোস মাথা লাগাতে না পারলেও পিএসজির খেলোয়াড় ড্যানিল পেরেইরা গোল লাইন থেকে সেই বল সরাতে পারেননি। এই ডিফেন্ডারের গায়ে বল লেগে জড়ায় জালে। আত্মঘাতী এ গোলে ১-১ ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর উভয় দল বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও কেউ কাজে লাগাতে পারেনি। ফলে ১-১ ব্যবধানে মাঠে ছাড়ে দুই দল।


সম্পর্কিত বিষয়:

লিওনেল মেসি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top