রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


গুনতে হলো জরিমানা

পান্ডা মার্টের স্টোর হাউজের খেজুরে ঘুরছিল তেলাপোকা


প্রকাশিত:
৫ সেপ্টেম্বর ২০২৩ ২৩:১৫

আপডেট:
১৯ মে ২০২৪ ০১:৪১

 ফাইল ছবি

গ্রাহক পর্যায়ে নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে গুলশানে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। অভিযানটি পরিচালনা করা হয় গুলশান-২ নম্বরের পান্ডা মার্টের স্টোর হাউজ ডেলিভারি আউটলেটে। অভিযান পরিচালনার সময় দেখা যায় পান্ডা মার্টের স্টোর হাউজে রাখা খেজুরে ঘুরছে তেলাপোকা।

পাশাপাশি এ স্টোর হাউজে ডেলিভারির জন্য রাখা বেশ কিছু চকলেট, মাছ, চিকেন ও ডিমের মেয়াদ ছিল না। এছাড়া কিছু বিদেশি পণ্য পাওয়া গেছে, যেসব পণ্যে আমদানিকারকের সুনির্দিষ্ট তথ্য পায়নি অভিযান পরিচালনাকারী দল। এসব অনিয়মের কারণে গুলশান-২ এর পান্ডা মার্টের স্টোর হাউজ ডেলিভারি আউটলেটে অভিযান পরিচালনা করে ৪ লাখ টাকা জরিমানা করেছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) পরিচালিত অভিযানে তাদের খাদ্যপণ্যে অসংগতি পেয়ে এ জরিমানা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত ছিদ্দিকা।

অভিযান প্রসঙ্গে ইশরাত ছিদ্দিকা বলেন, পান্ডা মার্টে এসে আমরা কিছু অনিয়ম পেয়েছি। কিছু মেয়াদ না থাকা পণ্য পেয়েছি। এগুলোর মধ্যে ডিম, মাছ, চিকেন ও চকলেট ছিল। কিছু বিদেশি পণ্য পেয়েছি, যেসব পণ্যে আমদানিকারকের নির্দিষ্ট তথ্য আমরা পাইনি। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশ পেয়েছি, সব মিলিয়ে নিরাপদ খাদ্য আইন-২০০৩ অনুযায়ী তাদের ৪ লাখ টাকা জরিমানা করেছি।

তিনি আরও বলেন, অভিযান পরিচালনা করার সময় আমরা এখানকার স্টোরে রাখা খেজুরে তেলাপোকা পেয়েছি। এছাড়া খাদ্যপণ্যে কয়েকটি ইঁদুর ঘোরার নমুনা পেয়েছি। এসব কারণে তাদের সতর্ক করেছি। পাশাপাশি অভিযান পরিচালনা করে যেসবের মেয়াদ ছিল না, অস্বাস্থ্যকর পরিবেশ ছিল সেসব পণ্য জব্দ করেছি। আমাদের মনিটরিং টিম ফের এখানে অভিযানে আসবে, তখনও যদি দেখা তারা সচেতন হয়নি, তাহলে আমরা তাদের আরও কঠোর শাস্তির আওতায় আনব।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top