শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


ইকরাম চৌধুরীর মৃত্যুতে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের শোক


প্রকাশিত:
৯ আগস্ট ২০২০ ০৪:২৭

আপডেট:
৯ আগস্ট ২০২০ ০৪:২৮

ছবি: সংগৃহীত

চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকরাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম।

ফোরামের সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ সংগঠনের পক্ষ থেকে শোক ও সমবেদনা জানান। তারা শোক বানিতে বলেন, ইকরাম চৌধুরী ছিলেন নিবেদিত প্রাণ সংবাদ কর্মী। যার হাত দিয়ে অনেক অজানা তথ্য উঠে আসত গণমাধ্যমে।

এছাড়া তিনি অনেক দক্ষ সাংবাদিক সৃষ্টিতে ভূমিকা রেখেছিলেন।

তারা বলেন, সাংবাদিক ইকরাম চৌধুরীর মৃত্যুতে তার পরিবারের পাশাপাশি চাঁদপুরেরও অনেক বড় ক্ষতি হয়ে গেল যা সহজে পূরণ হবার নয়।

উল্লেখ্য, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী আজ ভোরে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। তিনি ডায়াবেটিস, কিডনি ও হৃদরোগে আক্রান্ত ছিলেন।

ইকরাম চৌধুরী চাঁদপুরের অন্যতম প্রবীণ সাংবাদিক। তিনি একাধারে চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার, জাগো নিউজের জেলা প্রতিনিধি, দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ছিলেন।

এর আগে যুগান্তর, ইনকিলাবসহ বিভিন্ন জাতীয় দৈনিকে কাজ করেছেন তিনি। চাঁদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার অসংখ্য প্রতিষ্ঠিত সাংবাদিকের সাংবাদিকতায় হাতেখড়ি হয়েছিল ইকরাম চৌধুরীর হাত ধরে।

চাঁদপুর শহরের নাজিরপাড়ার পারিবারিক বাসায় সপরিবারে বসবাস করতেন ইকরাম চৌধুরী। তার পৈতৃক বাড়ি ফরিদগঞ্জের বালিথুবা পূর্ব ইউনিয়নের পাটওয়ারী বাজার এলাকায়। তিনি চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি ছিলেন।

ইকরাম চৌধুরী মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। ৬ ভাই, ৫ বোনের মধ্যে তিনি ছিলেন ভাইদের মধ্যে ৫ম ও ভাই-বোনদের মধ্যে ৯ম। তার বড় ভাই মুনির চৌধুরী দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি ও চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক এবং ছোট শরীফ চৌধুরী আরটিভি'র স্টাফ রিপোর্টার ও চাঁদপুর দর্পণের প্রধান সম্পাদক। ইকরাম চৌধুরীর পিতা মরহুম দেলোয়ার হোসেন চৌধুরী মহকুমা শিক্ষা অফিসার ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top