বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সাংবাদিক শাকিলকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার রায় ৮ নভেম্বর


প্রকাশিত:
১৮ অক্টোবর ২০২২ ২১:৫৮

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৭:০৫

ছবি সংগৃহীত

যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাপারসন শাহীন আলমকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার রায় আগামী ৮ নভেম্বর ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দিন ধার্য থাকলেও রায় প্রস্তুত না হওয়ায় তা সম্ভব হয়নি। পরে আগামী ৮ নভেম্বর নতুন তারিখ ধার্য করা হয়। ওইদিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত এ রায় ঘোষণা করবেন।

গত ৭ সেপ্টেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন ও শুনানি শেষে রায় ঘোষণার জন্য গত ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেছিলেন। সেদিনও রায় প্রস্তুত না হওয়ায় একই আদালত তা পিছিয়ে ১৮ অক্টোবর দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির অবৈধ কারখানা নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনার সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাপারসন শাহীন আলম। রহিম, জব্বার, জাকিরের নেতৃত্বে হামলাকারীরা তাদের ওপর চড়াও হয় এবং ক্যামেরা ভাঙচুর করে। হামলা থেকে বাঁচতে তারা কাছের একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা শাকিল হাসানের গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে স্থানীয় লোকজন বাধা দেওয়ায় প্রাণে বেঁচে যান শাকিল।

এ ঘটনায় শাকিল হাসান বাদী হয়ে চকবাজার থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

এরপর ২০১৭ সালের ৬ জুন আটজনকে আসামি করে চার্জশিট দাখিল করেন চকবাজার থানার পুলিশ পরিদর্শক মোরাদুল ইসলাম। মামলার আসামিরা হলেন- শাওন হাওলাদার,আব্দুর রহিম,অভি,হাবিবুর রহমান, জব্বার, জাকির হোসেন, জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেন।

পরে ২০১৮ সালের ৪ জানুয়ারি আসামি জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেনকে অব্যাহতি দিয়ে ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় বিচার কাজ চলাকালীন ১২ জন আদালতে সাক্ষ্য দেন।


সম্পর্কিত বিষয়:

যমুনা টিভি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top