সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


প্রন বল তৈরির রেসিপি


প্রকাশিত:
১৭ এপ্রিল ২০২২ ২২:৪২

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৪:৩৩

ছবি : সংগৃহীত

ইফতারের জন্য ঝটপট চিংড়ি দিয়ে যেকোনো খাবার তৈরিতে সময় লাগে খুবই কম সেইসঙ্গে হয় সুস্বাদু। বাড়িতে চিংড়ি থাকলে ইফতারের জন্য তৈরি করতে পারেন প্রন বল। চলুন তবে রেসিপি জেনে নেওয়া যাক-

তৈরি করতে যা লাগবে

পাউরুটি- ৬/৭ স্লাইস, ডিম- ১টি, চিংড়ি- ২৫০ গ্রাম, ধনেপাতা কুচি- পরিমাণমতো, পেঁয়াজ কুচি- ১/৪ কাপ, কাঁচা মরিচ কুচি- ১ টেবিল চামচ, আদা বাটা- ১/২ চা চামচ, রসুন বাটা- ১/২ চা চামচ, লবণ- পরিমাণমতো, ধনে গুঁড়া- ১/২ চা চামচ, জিরা গুঁড়া- ১/২ চা চামচ, তেল- পরিমাণমতো।

তৈরি করবেন যেভাবে

পাউরুটির টুকরোগুলোকে ছোট ছোট কিউব করে কেটে নিন। এরপর একটি পাত্রে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, ধনেপাতা কুচি, আদা বাটা, রসুন বাটা, লবণ, ধনে গুঁড়া, জিরা গুঁড়া দিয়ে ভালোভাবে মেখে নিতে হবে। এবার ডিম এবং খোসা ছাড়ানো চিংড়িগুলো মিশ্রণের সঙ্গে যোগ করুন। এভাবে মিনিট ১৫ ঢেকে রেখে দিন। এরপর কিউব করে কাটা কিছু পাউরুটি হাতে নিয়ে এর ওপর কিছুটা মিশ্রণ নিয়ে এর ওপর আবার কিছু পাউরুটির টুকরো দিয়ে বলের আকার দিতে হবে। পাউরুটিগুলোকে ভালো করে চেপে চেপে গোল করে নিন, নয়তো তেলে ছাড়লে ছড়িয়ে যাওয়ার ভয় থাকে। এরপর তেল গরম করে হালকা আঁচে বলগুলো সোনালি করে ভেজে তুলুন। পছন্দের যেকোনো সস দিয়ে পরিবেশন করুন।

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

রেসিপি প্রন বল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top