শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


জিরা খেয়ে ঝরিয়ে ফেলুন শরীরের সমস্ত মেদ!


প্রকাশিত:
২৭ অক্টোবর ২০২১ ১৬:২৮

আপডেট:
১৮ মে ২০২৪ ১৩:৪৪

ছবি-সংগৃহীত

রান্নার কাজে ব্যাবহৃত খুবই গুরুত্বর্পূণ একটি উপাদান হচ্ছে জিরা। তবে জিরার ব্যবাহার শুধুমাত্র রান্নার কাজে সীমাবদ্ধ না। শরীরে অতিরিক্ত মেদ কমাতেও গুরুত্বর্পূণ ভূমিকা পালন করে জিরা।

ধৈর্য ধরে ১৫টি দিন দেখুন। এর মধ্যে রোজ নিয়ম করে এক চামচ গোটা জিরা খেয়ে ফেলুন। একদিনও বাদ দেবেন না। নিজের ওজন নিয়ে, লিখে রাখুন। ৭ দিন পর ফের ওজন নিন। নিজেই অবাক হয়ে যাবেন। কলা দিয়ে জিরা খেলেও ওজন ঝরবে।

এক গবেষণায় দেখা গিয়েছে, গোটা জিরা খুব দ্রুত শরীর থেকে ওজন ঝরাতে সক্ষম। পানির রং লালচে হয়ে এলে, গ্যাস বন্ধ করে, পাত্রটি চাপা দিয়ে রাখুন। একদম ঠাণ্ডা হওয়া অবধি অপেক্ষা করুন। এই জিরা চা দিনে তিন বার খেলে, হজমশক্তি বাড়বে। পেটে ব্যথা কমবে।

চলুন জেনে নেই কী ভাবে খাবেন এই জিরা?

১. একটা গ্লাসে বড় চামচের দু-চামচ গোটা জিরা সারারাত ভিজিয়ে রাখুন। সকালে সেই জল গরম করে, জিরা না ছেঁকে চায়ের মতো খান। মুখে গোট জিরা পড়লে, ফেলবেন না। চায়ের মতো কয়েক দিন পান করুন, দেখবেন ওজন কমছে।

২. যদি দেখেন, উপরের দাওয়াই আপনার ক্ষেত্রে খুব ভালো কাজ করছে না, তা হলে খাবারে জিরার পরিমাণ বাড়িয়ে দিন। দইয়ের সাথেও জিরা খেতে পারেন। ওজন নিশ্চিত ভাবেই কমবে।

৩. কয়েক চামচ মধু ও তিন গ্রাম জিরা গুঁড়ো এক গেলাস পানিতে ভালো করে মিশিয়ে নিন। নিয়মিত এই মিশ্রণটি খান।

৪. পাতিলেবু ও রসুন ওজন ঝরাতে খুব ভালো দাওয়াই। গাজর ও অন্যান্য সবজি সেদ্ধ করে নিয়ে, রসুন কুচি ও লেবুর রস আর জিরার গুঁড়ো মেশান। রোজ রাতে খেয়ে নিন। ৭ দিনে পরেই বুঝতে পারবেন আপনার ওজন কমেছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top