শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank

রওশন বললেন- ‘আমাদের ইচ্ছা করে বাদ দিয়েছে’


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০২৩ ১৬:২১

আপডেট:
১২ ডিসেম্বর ২০২৩ ১৬:২৩

ছবি-সংগৃহীত

প্রায় ৩২ বছর পর দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদকে ছাড়া এবার নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি। দলের চেয়ারম্যান দেবর জিএম কাদেরের সঙ্গে বিরোধের জেরে শেষ পর্যন্ত রওশন এরশাদ নির্বাচনী ট্রেন মিস করেছেন। সঙ্গে তার ছেলে সাদ এরশাদ এবং অনুসারী মসিউর রহমান রাঙ্গাও লাঙ্গলের মনোনয়ন বঞ্চিত হন। এ ব্যাপারে প্রথমবারের মতো সাংবাদিকদের কাছে ক্ষোভ জানালেন রওশন এরশাদ। বললেন, তাদের ইচ্ছে করে বাদ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন রওশন এরশাদ। সঙ্গে ছিলেন তার ছেলে এবং অনুসারী কয়েকজন নেতা। গণভবন থেকে বেরিয়ে যাওয়ার সময় গাড়িতে বসে সাংবাদিকদের সঙ্গে অল্প সময় কথা বলেন সংসদের বিরোধী দলীয় নেতা।

এবারের নির্বাচনে জাতীয় পার্টির নেতাদের প্রতি সমর্থন আছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রওশন বলেন, ‘আমাদের ইচ্ছা করে বাদ দিয়েছে। কেন সমর্থন থাকবে?’ তবে ৭ জানুয়ারির নির্বাচনের ব্যাপারে সমর্থন আছে বলে জানান তিনি।

নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী কিছু বলেছেন কি না- এমন প্রশ্নে রওশন বলেন, ‘এখন তো আর সময় নেই। আর কী বলবেন।’

এ সময় দেবর জিএম কাদেরের সমালোচনা করে এরশাদপত্নী রওশন বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান আমাদের সঙ্গে ভালো ব্যবহার করেননি। আমার ছেলের জায়গায় উনি ইলেকশন করছেন। ওর কথা তার মনে নাই।’

এদিকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে গণভবনের গেটে সাংবাদিকদের ব্রিফ করেন জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। তিনি জানান, এবারের নির্বাচনে প্রধানমন্ত্রী যেন জাতীয় পার্টির সঙ্গে কোনো জোট না করেন সে ব্যাপারে রওশন এরশাদ অনুরোধ করেছেন। প্রধানমন্ত্রী দলীয় ফোরামে এ ব্যাপারে আলোচনা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

রওশন এরশাদ ১৯৯১ থেকে ২০১৮ সাল পর্যন্ত ছয়বারের সংসদ সদস্য। এর মধ্যে ২০০৮ সালে তিনি ভোটে হেরে যাওয়ার পর উপনির্বাচনে এরশাদের ছেড়ে দেওয়া রংপুর-৩ আসন থেকে সংসদ সদস্য হন। জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম এরশাদ আমৃত্যু এই আসনের সংসদ সদস্য ছিলেন।

২০১৪ সালের ৫ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচন এরশাদ বর্জনের ঘোষণা দিয়ে প্রার্থিতা প্রত্যাহার করলেও তখন রওশন এরশাদ দলের একটি অংশকে নিয়ে নির্বাচন করেন। ২০১৮ সালের নির্বাচনেও তিনি জাপার মনোনয়নে নেতৃত্ব দেন। নির্বাচনের পর দলের চেয়ারম্যান এরশাদকে বাইরে রেখে তিনি বিরোধীদলীয় নেতা হন। প্রায় ৩২ বছর নির্বাচনী প্রক্রিয়ার বাইরে রয়ে গেলেন এরশাদপত্নী রওশন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top