বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


অস্ট্রেলিয়ার ইতিহাসে সবচেয়ে বড় হেরোইনের চালান জব্দ


প্রকাশিত:
১৬ অক্টোবর ২০২১ ১৮:৩৮

আপডেট:
১৬ অক্টোবর ২০২১ ১৮:৪২

ছবি-সংগৃহীত

একটি মালবাহী কন্টেইনার থেকে অস্ট্রেলীয় পুলিশ সাড়ে চারশ কেজি হেরোইন জব্দ করেছে। পুলিশ বলছে, অস্ট্রেলিয়ার ইতিহাসে এটিই জব্দ হওয়া হেরোইনের সবচেয়ে বড় চালান। এর আনুমানিক দাম ধরা হচ্ছে ১৪ কোটি অস্ট্রেলীয় ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৯০ কোটি টাকা।

অস্ট্রেলীয় পুলিশ শনিবার (১৬ অক্টোবর) এক বিবৃতিতে জানিয়েছে, মালয়েশিয়া থেকে যাওয়া সিরামিক টাইলসের একটি মালবাহী কন্টেইনার থেকে বিপুল পরিমাণ হেরোইন জব্দ করা হয়েছে। সেগুলো মেলবোর্নের একটি প্রতিষ্ঠানের ঠিকানায় পাঠানো হয়েছিল।

এই হেরোইন চালানের সাথে জড়িত সন্দেহে পুলিশ একজনকে গ্রেফতার করেছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি। সাধারণত অভিযোগ সম্পর্কে নিশ্চিত না হয়ে অস্ট্রেলীয় পুলিশ অভিযুক্তের নাম পরিচয় প্রকাশ করে না।

পুলিশ জানিয়েছে গ্রেফতার হওয়া ব্যক্তি অভিযুক্ত হলে তবে তার সর্বোচ্চ শাস্তি হিসেবে যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

অস্ট্রেলীয় ফেডারেল পুলিশ কমিশনার সাউদার্ন কমান্ড ক্রিসি ব্যারেট জানিয়েছেন, এ বিষয়ে তদন্তের জন্য তারা মালয়েশীয় পুলিশের সঙ্গে কাজ করছেন। এক বিবৃতিতে তিনি বলেন, আমরা আন্তর্জাতিক সংঘবদ্ধ অপরাধ চক্রগুলোকে চিহ্নিত ও বাধাগ্রস্ত করতে একসঙ্গে কাজ করছি।

অস্ট্রেলীয় পুলিশের মতে, হেরোইনের এই বিশাল চালান জব্দ করে তারা অন্তত ২২৫ জনের প্রাণ বাঁচিয়েছেন। কারণ তাদের হিসাবে, অস্ট্রেলিয়ায় প্রতি দুই কেজি হেরোইন সেবনে একজনের মৃত্যু হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top