শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


‘মহাভারত’ নিয়ে সংশয়ে রয়েছেন আমির


প্রকাশিত:
১০ আগস্ট ২০২২ ০৩:০৫

আপডেট:
১০ আগস্ট ২০২২ ০৩:০৬

 ছবি : সংগৃহীত

বছর দশেক আগে আমির সংবাদমাধ্যমের কাছে জানিয়েছিলেন, বড়পর্দায় ‘মহাভারত’-এর বিষয় নিয়ে ছবি করতে চান। এই ছবি করতে পারলে তিনি মনে করবেন তাঁর স্বপ্ন সফল হয়েছে। কিন্তু এই কাজ নিয়ে এখন সংশয়ে আছেন অভিনেতা।

সম্প্রতি ‘লাল সিং চড্ডা’র প্রচারে ব্যস্ত আমির। এই ছবি প্রথম থেকেই বিতর্ক, অভিযোগ, সমালোচনার কারণে ছবি বয়কটের দাবিও উঠেছে । সংশয় বেড়েছে ‘গজনি’র অভিনেতার মনেও। তাই ভবিষ্যতের প্রকল্প নিয়েও চিন্তায় আমির।

মাঝখানে অনেকগুলো বছর কেটে গিয়েছে, আমিরকে ‘মহাভারত’-এর বিষয়ে কথা বলতে শোনা যায়নি। সম্প্রতি ‘লাল সিং চড্ডা’র প্রচারে এসে ‘মহাভারত’-এর প্রসঙ্গে মুখ খুললেন অভিনেতা।

মুম্বইয়ের সংবাদমাধ্যমের কাছে আমির জানান, ‘মহাভারত’ নিয়ে কাজ করতে তিনি ভয় পাচ্ছেন। ‘মহাভারত শুধু ছবি নয়, মহাকাব্য। এই বিষয়ে ছবি করবেন ভাবলে এখনও তিনি রোমাঞ্চিত হোন। সেই সঙ্গে একটা ভয়ও কাজ করে। এই বিষয়ে ছবি বানাতে হলে কম পক্ষে কুড়ি বছর সময় লাগবে। প্রথম পাঁচ বছর দিতে হবে মহাকাব্য নিয়ে গবেষণায়। বাকি সময় ছবি তৈরি করতে। তাই আদৌ ‘মহাভারত’ নিয়ে ছবি করতে পারবেন কি না, তাই নিয়ে সংশয়ে আছেন।’

‘লাল সিং চড্ডা’র বিষয় নিয়ে ছবি করতে ‘লগান’-এর নায়কের সময় লেগেছে ১৪ বছর। প্রথম আট-নয় বছর লেগেছে ছবির স্বত্ব পেতে।’

আগামী ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘লাল সিং চড্ডা’। এই ছবির প্রচারের সময়ই আমিরের বিরুদ্ধে পুরনো এক মন্তব্যকে নিয়ে অভিযোগ ছিল, তিনি ভারত সম্পর্কে নেতিবাচক কথা বলেছেন। হিন্দু মহাকাব্য নিয়ে ছবি আরও বিতর্কের জন্ম দিতে পারে, এই ভয়েই স্বপ্নের পথ থেকে সরে আসতে চাইছেন ‘রাজাবাবু’— এমনই গুঞ্জন বলিউডে।

সূত্রঃ সংবাদসংস্থা


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top