বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


‘বিগ বি’ থেকে ‘খিলাড়ি’ কার বয়স কত


প্রকাশিত:
৯ আগস্ট ২০২২ ০৪:১৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০১:১৪

 ছবি : সংগৃহীত

বলিউড অভিনেতারা বহু প্রজন্ম ধরে বড় পর্দায় অভিনয় করে দর্শকদের মনের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন। ‘বিগ বি’ থেকে ‘খিলাড়ি’, খান থেকে কপূর তাদের কোনও ছবি বক্স অফিসে সাড়া ফেলতে না পারলেও দর্শকদের মনে তাঁদের প্রতি শ্রদ্ধা-ভালবাসা কোনও অংশেই কমেনি।

তবে, এত বছর ধরে যাঁদের শুধু ক্যামেরার ওপারে কিশোর থেকে বৃদ্ধ— বিভিন্ন বয়সের, বিভিন্ন চরিত্রে অভিনয় করতে দেখেছেন, তাঁদের আসল বয়স জানার আগ্রহ সবার।

বলিউডের অভিনেতাদের কথা হলে সবার আগে ‘বিগ বি’র কথাই উঠেই আসে। ‘পদ্মশ্রী’, ‘পদ্ম ভূষণ’, ‘পদ্ম বিভূষণ’ প্রাপ্ত অমিতাভ বচ্চন ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ ছবির মাধ্যমে বড়পর্দায় পা রাখেন।

এখনও তিনি যখন ক্যামেরার সামনে আসেন, তখনও বর্তমান প্রজন্মের অভিনেতাদের টেক্কা দেন। অমিতাভ ১৯৪২ সালের ১১ অক্টোবর ইলাহাবাদে জন্মগ্রহণ করেন। এই বছর ৮০-তে পা দেবেন অভিনেতা।

বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান নয়াদিল্লিতে ১৯৬৫ সালের নভেম্বরে জন্মগ্রহণ করেন। হিন্দি ধারাবাহিকের মাধ্যমে কর্মজীবন শুরু করলেও ৫৬ বছর বয়সি এই অভিনেতা রোমান্টিক হিরো হিসেবে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

‘মন্নত’-এর ছাদে দাঁড়িয়ে যখন তিনি ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়ান, তখন অনুরাগীদের উচ্ছ্বাস ছাপিয়ে যায় ‘দ্য কিং খান’-এর চার্ম। ইতিমধ্যেই ৮০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন শাহরুখ।

৩০ বছরের কর্মজীবনে ১০০টিরও বেশি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে রাজীব হরি ওম ভাটিয়া ওরফে অক্ষয় কুমার। ৫৪ বছর বয়সেও তিনি আগের মতোই ফিট।

১৯৬৭ সালে সেপ্টেম্বর মাসে অমৃতসরের এক পঞ্জাবি পরিবারে তাঁর জন্ম। ‘সম্রাট পৃথ্বীরাজ’-এর পর সম্প্রতি প্রেক্ষাগৃহে ‘রক্ষা বন্ধন’ ছবিটি মুক্তি পেতে চলেছে বলিউডের ‘খিলাড়ি’র।

ত্রিশ বছর ধরে সেলিম-পুত্র সলমন বলিউডে রাজত্ব করছেন। ১৯৬৫ সালের ডিসেম্বরে জন্ম নেন বলিউডের ‘ভাইজান’।

বলিউডে হিট সিনেমায় নাচের দৃশ্যে ক্ষণিকের জন্য অভিনয় করা শহিদ কপূর বর্তমানে মুখ্য চরিত্রে কাজ করে তাঁর অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন।

১৯৮১ সালে ফেব্রুয়ারিতে নয়াদিল্লির এক পরিবারে জন্মগ্রহণ করেন শহিদ। এই বছর ৪১ বছরে পা দিলেন অভিনেতা।

 

 

 


সম্পর্কিত বিষয়:

শাহরুখ খান

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top