শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


পাঁচ শিক্ষা প্রতিষ্ঠানের কেউ পাস করেনি


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২২ ০১:৫৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৫:২৬

 ছবি : সংগৃহীত

এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোনো শিক্ষার্থী পাস করতে পারেনি। ১ হাজার ৯৩৪ প্রতিষ্ঠানে সব শিক্ষার্থী পাস করেছে।

রোববার এইচএসসির ফল প্রকাশের সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরা হয়।এদিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সিটিউটে ফল হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

২০২১ খ্রিষ্টাব্দে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৬ হাজার ৭১৮ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। মোট ১৪ লাখ ৩ হাজার ২৪৪ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছিলেন। মোট জিপিএ ফাইভ পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১৬৯ জন পরীক্ষার্থী। এইচএসসি ও সমমানে মোট পাসের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ।

শুধু এইচএসসিতে জিপিএ ফাইভ পেয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৫২২ জন শিক্ষার্থী। ৯টি সাধারণ বোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় পাস করেছেন।

আলিম পরীক্ষায় মাদরাসা শিক্ষা বোর্ডের ৪ হাজার ৮৭২ জন পরীক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছে। এ বছর আলিমে ৯৫ দশমিক ৪৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

এইচএসসি বিএম-ভোকেশনাল পরীক্ষায় কারিগরি শিক্ষা বোর্ডের ৫ হাজার ৭৭৫ জন পরীক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছে। এ বছর এ পরীক্ষায় ৯২ দশমিক ৮৫ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

এবার ফল অনলাইনে প্রকাশিত হয়েছে। জানা গেছে, রেজাল্টের ওয়েবসাইটে www.educationboardresults.gov.bd থেকে ফল দেখা যাবে। এছাড়া https://eboardresults.com/v2/home থেকে পরীক্ষার্থীদের ফল জানা যাবে।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top