শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত

পরিবহন ধর্মঘটেও হবে ৭ কলেজের ভর্তি পরীক্ষা


প্রকাশিত:
৫ নভেম্বর ২০২১ ০৯:০৬

আপডেট:
৩ মে ২০২৪ ১২:৫৭

ছবি-সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার। শুক্রবার সকাল ১০টায় বাণিজ্য অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এ নিয়ে সাত কলেজের নিয়ন্ত্রক ঢাকা বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা জানিয়েছেন, সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরিবহন ধর্মঘট হলেও পরীক্ষা হবে। পরীক্ষা না হওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা না হলে ব্যাপক আকারে প্রচার-প্রচারণা করে জানিয়ে দেওয়া হতো।

এবার ৭ কলেজের বাণিজ্য ইউনিটের মোট ৫ হাজার ৩১০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৩ হাজার ৭০০টি। ভর্তি পরীক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে সাত কলেজ প্রশাসন৷

এ বিষয়ে জানতে চাইলে অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজের উপাচার্য অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, পরীক্ষা আয়োজনে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ করা হবে। আমরা আশা করছি সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে পারবো।

এদিকে পরিবহন ধর্মঘটে পরীক্ষা হবে কি না সে বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও ৭ কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. এ.এস.এম মাকসুদ কামাল সংবাদমাধ্যমকে বলেন, ‘পরীক্ষা না হওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা হবে৷’

একই রকম সিদ্ধান্তের কথা জানান ঢাবি ভিসি।

প্রসঙ্গত, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন এ খাতের মালিক-শ্রমিকরা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top