সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি এখনো তৈরি হয়নি: শিক্ষামন্ত্রী


প্রকাশিত:
১২ মার্চ ২০২০ ০৩:১৩

আপডেট:
৬ মে ২০২৪ ০৭:১১

ফাইল ছবি

সময় নিউজ: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনাভাইরাসের কারণে এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। যদিও সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো কোনো মহল থেকে এ বিষয়ে অপপ্রচার চালানো হচ্ছে।

তিনি বলেন, কেনো আমরা এখনও সিদ্ধান্ত দেইনি, তার কারণ আপনারা নিজেরাই শুনেছেন, আইইডিসিসিআর মহাপরিচালক বলেছেন, করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে এখন যে পরিস্থিতি বিদ্যমান, তাতে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার পরিস্থিতি হয়নি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন হলে তারা আমাদের জানাবেন।

বুধবার (১১ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে ‘প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, আমাদের দেশের সবাই ডাক্তার, সবার ডাক্তার হওয়ার দরকার নেই। বিষয়টা দেখার জন্য দেশে যোগ্য একটি প্রতিষ্ঠান (আইইডিসিসিআর) আছে। তারা প্রতিদিন আপডেট জানাচ্ছে। তারা বলে দিয়েছেন কী কী করণীয়। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সতর্কতামূলক পরামর্শ দেয়া হয়েছে। সবাইকে সচেতন থাকতে হবে। কেউ গুজব ছড়াবেন না।

তিনি বলেন, প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। বিষয়টি নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের বিভ্রান্ত না হতে অনুরোধ করেছেন তিনি। এরপর শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে।

শিক্ষা-উপমন্ত্রী নওফেল বলেন, শিক্ষা মন্ত্রণালয় আইইডিসিআরের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে বলে একটি মহল গুজব ছড়াচ্ছে। এই বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হলো। আইইডিসিআরের মতে স্কুল-কলেজ বন্ধের পরিস্থিতি এখনও সৃষ্টি হয়নি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুপারিশ লাগবে। তবে, এ বিষয়ে সতর্ক আছে শিক্ষা মন্ত্রণালয়।


সম্পর্কিত বিষয়:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top