রবিবার, ১৬ই জুন ২০২৪, ১লা আষাঢ় ১৪৩১


ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি তদারকি জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসির


প্রকাশিত:
২৩ মে ২০২৪ ১৫:২৮

আপডেট:
২৩ মে ২০২৪ ১৫:৩৫

ছবি- সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে নিয়মিত ক্লাস গ্রহণ ও শিক্ষার্থীদের শতভাগ ক্লাসরুমে উপস্থিতি বিষয়ে তদারকি শুরু করেছেন উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই তদারকির কাজ শুরু করেন তিনি। এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের অধ্যক্ষরা সংযুক্ত ছিলেন।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বেশ কয়েকটি কলেজের অধ্যক্ষ তাৎক্ষণিকভাবে উপাচার্যকে ক্লাসরুম লাইভ দেখান। এ সময় উপাচার্য শিক্ষক এবং শিক্ষার্থীদের পাঠদান ও পাঠগ্রহণে গভীর মনোযোগ দেওয়ার বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, ক্লাসরুমে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। এজন্য যা যা করণীয় তাই করা হবে। জুম সভায় যুক্ত হয়ে অধ্যক্ষদের শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত এবং কলেজ পরিচালনার বিষয়ে বিভিন্ন মতামত এবং পরামর্শ তুলে ধরেন।

জুম সভায় যুক্ত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি (আইসিটি) দপ্তরের পরিচালক মো. মুমিনুল ইসলাম এবং খুলনার ব্রজলাল কলেজ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, ঢাকা সিটি কলেজ, রাঙামাটি কলেজ, জয়পুরহাট সরকারি কলেজ, কুষ্টিয়ার দৌলতপুর কলেজসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষবৃন্দ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top