শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


এইচএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি: মন্ত্রণালয়


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২০ ০৩:৫৭

আপডেট:
৩০ আগস্ট ২০২০ ০২:৪৪

ছবি-সংগৃহীত

এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করার মত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শুক্রবার (২৮ আগস্ট) এ তথ্য জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

তিনি বলেন, 'এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করার মত কোন সিদ্ধান্ত নেয়নি শিক্ষা মন্ত্রণালয়।'

এর আগে বৃহস্পতিবার (২৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সভায়, করোনা পরিস্থিতি যদি স্বাভাবিক না হলে এইচএসসি পরীক্ষা এবং মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরবর্তী ক্লাসে উত্তীর্ণের বিষয়ে বিকল্প মূল্যায়ন পদ্ধতি কি হতে পারে সে বিষয়ে একটি প্রস্তাবনা তৈরি করার নির্দেশ দেন তিনি। ঢাকা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, এনসিটির কর্মকর্তাদের এ প্রস্তাবনা তৈরির নির্দেশনা দেয়া হয়েছে। একই সাথে বিশ্ববিদ্যালয় পর্যায়ে অনলাইন কার্যক্রম আরও ফলপ্রসূ করার উপর গুরুত্বারোপ করেন শিক্ষামন্ত্রী।

এছাড়া সভায় করোনা ভাইরাস মহামারির কারণে কওমি মাদরাসা ছাড়া দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়।

সভাপতির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, করোনা ও এর পরবর্তী সময়ে শিক্ষা ব্যবস্থার কি ধরনের পরিবর্তন আনতে হবে তা নিয়ে কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়। এসময় করোনার সময়ে স্বাস্থ্যবিধি মেনে সরাসরি যোগাযোগের মাধ্যমে অথবা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষার্থীদেরকে উজ্জীবিত রাখতে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদরাসা ও কারিগরি বিদ্যালয়ের শিক্ষকদের নির্দেশ দেন তিনি।


সম্পর্কিত বিষয়:

শিক্ষা মন্ত্রণালয়

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top