সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


স্কুল-কলেজ খোলার সময় এখনো হয়নি: মন্ত্রিপরিষদ সচিব


প্রকাশিত:
২৫ আগস্ট ২০২০ ০১:১৬

আপডেট:
২৫ আগস্ট ২০২০ ১৬:৪৮

ফাইল ছবি

করোনাভাইরাসের প্রকোপ না কমায় এখনো শিক্ষা প্রতিষ্ঠান খোলার সময় হয়নি বলে মন্তব্য করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মন্ত্রিসভার সিদ্ধান্ত জানানোর সময় আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘স্কুল, কলেজ এখনো খোলার মতো সময় এসেছে বলে আমাদের কাছে মনে হচ্ছে না। তবে পরীক্ষার বিষয়ে উনারা (মন্ত্রণালয়) খুব স্ট্রংলি চিন্তা-ভাবনা করছেন, কীভাবে কী করা যায়।’

এইচএসসি এবং এবারের জেএসসি-জেডিসি এবং প্রাথমিক সমাপনী পরীক্ষার নিয়ে মন্ত্রিসভায় কোনো আলোচনা হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে আনোয়ারুল ইসলাম বলেন, ‘এইচএসসি ও অন্যান্য পরীক্ষা নিয়ে শিক্ষা মন্ত্রণালয় আলোচনা করেছে; তারা দেখবে, দেখে কুইকলি একটা সিদ্ধান্ত নেবে।’

এর আগে করোনাভাইরাসের প্রকোপ না কমায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার সময় হয়নি বলে জানান শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেনও। সেপ্টেম্বরেও শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি হয়নি বলে মন্তব্য করেন তারা।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা থাকলেও তা আটকে আছে। অষ্টমের সমাপনী পরীক্ষা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি এখনো। গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ ছুটির মেয়াদ আপাতত রাখা হয়েছে ৩১ অগাস্ট পর্যন্ত।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top