বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


কর্মকর্তা করোনায় আক্রান্ত, অগ্রণী ব্যাংকের প্রধান শাখা লকডাউন


প্রকাশিত:
৯ এপ্রিল ২০২০ ০০:৩৩

আপডেট:
১৬ মে ২০২৪ ১০:৩৬

ফাইল ছবি

রাষ্ট্রীয় মালিকানার অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখার একজন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সর্বশেষ তিনি গত রোববার অফিস করেন। বুধবার সকালে করোনাভাইরাস পজেটিভ পাওয়ার পর শাখাটি লকডাউন করা হয়েছে।

অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল ইসলাম সংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। সম্প্রতি ইতালি থেকে আক্রান্ত ব্যাংক কর্মকর্তার চাচা দেশে আসেন। চাচার কাছ থেকে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। গত রোববার অসুস্থতা নিয়েই ওই ব্যাংক কর্মকর্তা কর্মক্ষেত্রে যান। সেখান থেকে ফেরার পর তার শারীরিক অবস্থার আরো অবনতি ঘটে। মঙ্গলবার রাতে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

ব্যাংক কর্তৃপক্ষ জানায়, প্রিন্সিপাল শাখার এক কর্মকর্তার জ্বর ছিল।  পরীক্ষা করার পর ফল কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। তাই শাখাটি লকডাউন করে দেওয়া হয়েছে। যে কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তিনি ব্যাংকের বৈদেশিক লেনদেন বিভাগে কর্মরত ছিলেন।  তার সঙ্গে ওই সময়ে ব্যাংকে ছিলেন ৬২ জন। তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আগামী ১৪ দিন শাখাটি লকডাউন থাকবে।

সাধারণ ছুটির কারণে অধিকাংশ সেবা প্রতিষ্ঠান থাকলেও ব্যাংক খোলা রাখা নিয়ে ব্যাপক অসন্তোষ দেখা দিয়েছে। শাখায় আগতরা বেশিরভাগ ক্ষেত্রে স্বাস্থ্য বিধি না মেনেই ঢুকে পড়ছেন। ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা নিরাপদ দূরত্বের কথা বললেই অনেকে ক্ষেপে যাচ্ছেন। আবার অফিসে যাওয়া-আসার পথে নানা বাধার মুখে পড়ছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে। এখন দাবি উঠেছে সপ্তাহে মাত্র একদিন ব্যাংক খোলা রাখার।


সম্পর্কিত বিষয়:

অগ্রণী ব্যাংক

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top