রবিবার, ১৬ই জুন ২০২৪, ১লা আষাঢ় ১৪৩১


সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা


প্রকাশিত:
২৩ মে ২০২৪ ১৫:৪৬

আপডেট:
১৬ জুন ২০২৪ ০৫:২৬

ছবি- সংগৃহীত

প্রায় দুই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক সহকারী কর কমিশনার শ্যামল কৃষ্ণ দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৩ মে) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটি সহকারী পরিচালক মো. মাহাবুব মোর্শেদ বাদী মামলাটি দায়ের করেন। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

শ্যামল কৃষ্ণ দাসের অবৈধ সম্পদের মধ্যে ঢাকা জেলার সবুজবাগ থানা রাজারবাগ মৌজায় ৬.৫ তলা ভবনসহ প্রায় ২.৫ কাঠা জমি, পাবলিক লিমিটেড কোম্পানির শেয়ার ক্রয়ে বিনিয়োগ ৭১ লাখ ৯০ হাজার ৫৯ টাকা ও ৫০ লাখ টাকার সঞ্চয়পত্র উল্লেখযোগ্য।

দুদক জানায়, আসামি শ্যামল কৃষ্ণ দাস এনবিআরের কর অঞ্চল ময়মনসিংহে কর্মরত ছিলেন। বর্তমানে অবসরে আছেন। তিনি দুদকে ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি নিজ নামে ও নির্ভরশীলদের নামে যাবতীয় স্থাবর অস্থাবর সম্পত্তি, দায়-দেনা ও আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণী দাখিল করে। দাখিল করা সম্পদ বিবরণীতে ২ কোটি ৭৩ লাখ ৮৩ হাজার ৮১৭ টাকার সম্পদের ঘোষণা দেন। এর সঙ্গে ৩১ লাখ ১৩ হাজার ২০০ টাকার পারিবারিক ব্যয় যোগ করে মোট ৩ কোটি ৪ লাখ ৯৭ হাজার টাকার সম্পদের হিসাব পাওয়া যায়। যার মধ্যে গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ১ কোটি ১৯ লাখ ১ হাজার ২২৫ টাকা। বাকি ১ কোটি ৮৫ লাখ ৯৫ হাজার ৭৯২ টাকার আয়ের বৈধ উৎস পাওয়া যায়নি। যে কারণে তার বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:

দুদক আইন মামলা ঢাকা রাজারবাগ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top