সোমবার, ১৩ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


টানা পঞ্চম দফায় কমল স্বর্ণের দাম


প্রকাশিত:
২৮ এপ্রিল ২০২৪ ১৫:৩৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৫:৪৩

ছবি- সংগৃহীত

দেশের বাজারে আজ আরও কমেছে স্বর্ণের দাম। প্রতি গ্রাম স্বর্ণের দাম ৯ হাজার ৬৮২ টাকা থেকে কমিয়ে ৯ হাজার ৬৫৫ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলারি এসোসিয়েশন (বাজুস)। সেই হিসাবে প্রতি গ্রাম স্বর্ণের দাম কমেছে ২৭ টাকা। নতুন দাম অনুযায়ী ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম দাঁড়াচ্ছে ১ লাখ ১২ হাজার ৬১৬ টাকায়। প্রতি ভরি স্বর্ণের দাম কমেছে ৩১৫ টাকা। যা আগে ছিল ১ লাখ ১২ হাজার ৯৩১ টাকা

রোববার (২৮ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা আজ থেকেই কার্যকর হবে।

স্বর্ণের দাম পরিবর্তন হলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রূপার ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রূপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রূপা ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ নিয়ে গত ১১ দিনের ব্যবধানে দেশের বাজারে ৮ বার স্বর্ণের দাম সমন্বয় করেছে বাজুস। যার মধ্যে ৬ বার দাম কমানো হয়েছে, আর বাড়ানো হয়েছে ২ বার। সবশেষ ৫ সমন্বয়েই হ্রাস পেয়েছে স্বর্ণের দাম।

উল্লেখ্য, চলতি বছরের প্রথম ৪ মাসে দেশের বাজারে ১৫ বার স্বর্ণের দাম সমন্বয় করা হয়েছে। যেখানে ৭ বার দাম বাড়ানো হয়েছে, আর কমানো হয়েছে ৮ বার। আর ২০২৩ সালে দাম সমন্বয় করা হয়েছিল ২৯ বার।


সম্পর্কিত বিষয়:

বাজুস স্বর্ণ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top