মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


রেকর্ড বৃদ্ধির পরের দিন কমলো স্বর্ণের দাম


প্রকাশিত:
১৮ জানুয়ারী ২০২৪ ১৭:২৩

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০১:৩৩

ফাইল ছবি

রেকর্ড বৃদ্ধির পরের দিন দেশের বাজারে স্বর্ণের দাম কমেছে। প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম প্রতি গ্রাম ৯ হাজার ৬৪০ টাকা থেকে কমে ৯ হাজার ৪৯০ টাকা ঘোষণা করেছে বাজুস। গ্রাম প্রতি কমেছে ১৫০ টাকা। সে হিসেবে এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম দাঁড়াচ্ছে ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা। যার আগের দাম ছিল ১ লাখ ১২ হাজার ৪৪১ টাকা। ভরি প্রতি কমেছে ১ হাজার ৭৫০ টাকা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা শুক্রবার থেকে কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ৫ হাজার ৬৭৫ টাকা। ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯০ হাজার ৫৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭৫ হাজার ৪৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গতকাল বুধবার (১৭ জানুয়ারি) ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ১২ হাজার ৪৪১ টাকা, ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ৭ হাজার ৩০৮ টাকা ও ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯২ হাজার ২৮ টাকা নির্ধারণ করা হয়। এছাড়াও সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৭৬ হাজার ৬৩২ টাকা নির্ধারণ করা হয়।

স্বর্ণের দাম পরিবর্তন হলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রূপার ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রূপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রূপা ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:

স্বর্ণের দাম বাজুস

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top