বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে পর্যটন মেলা


প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২৪ ১২:১৮

আপডেট:
১৫ মে ২০২৪ ০৭:১৭

ছবি-সংগৃহীত

আগামী ১ ফেব্রুয়ারি শুরু হচ্ছে তিনদিনের দ্বাদশ বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড টুরিজম ফেয়ার (বিটটিএফ)। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ মেলা।

আন্তর্জাতিক এই মেলার আয়োজন করছে দেশের পর্যটন শিল্পের বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।

আজ রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে পর্যটন মেলার সার্বিক তথ্য তুলে ধরা হয় টোয়াবের পক্ষ থেকে।

এবারের আসরের টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে বাংলাদেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। অনুষ্ঠানে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেন টোয়াবের সভাপতি শিবলুল আজম কোরেশী এবং বিমানের বিপণন ও বিক্রয় পরিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ সালাহউদ্দিন।

আয়োজকরা জানান, এবারের পর্যটন মেলায় দেশি-বিদেশি প্রায় ১০০টি সংস্থা ও প্রতিষ্ঠান ১৫৩টি বুথ এবং প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। মেলা চলাকালে অংশগ্রহণকারী সব সংস্থার দর্শনার্থীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ ও বিশেষ ছাড়ে বিমানের টিকিট কেনার সুযোগ থাকবে। মেলায় ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ফিলিপাইন, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভিয়েতনামের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি শিবলুল আজম কোরেশী। এতে আরও উপস্থিত ছিলেন— এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, টোয়াবের পরিচালক (বানিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক জামিল আহমেদ, ঢাকা রিজিওন ট্যুরিস্ট পুলিশের এসপি মো. নাইমুল হক, মেলার কো-স্পন্সর সাইমন হলিডেজের সিইও আফসিয়া জান্নাত সালেহ, টোয়াবের সদ্য সাবেক সভাপতি মো. রাফেউজ্জামান, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন, টোয়াবের প্রথম সহ-সভাপতি মো. এ. রউফ, টোয়াবের সহ-সভাপতি মো. সাহেদ উল্লাহ, টোয়াবের পরিচালক (আন্তর্জাতিক সম্পর্ক) মো. মনসুর আলম পারভেজ, পরিচালক (প্রশিক্ষণ ও গবেষনা) আবুল ফয়সাল মো. সায়েম, পরিচালক (আইন বিষয়ক) মো. নূরুজ্জামান সুমন, পরিচালক মো. সজীবুল-আল-রাজীব, পরিচালক এস এম বিল্লাল হোসেন সুমন, পরিচালক মো. ইব্রাহীম খলিল নোমান, পরিচালক মো. সাইফুল ইসলাম প্রমুখ।


সম্পর্কিত বিষয়:

বিমান বিটটিএফ মেলা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top