বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সংসদ ভবনের সৌন্দর্য-সুবিধা বাড়াতে ৯২ কোটি অনুমোদন


প্রকাশিত:
৯ নভেম্বর ২০২২ ০২:০৬

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৯:০৩

ছবি সংগৃহিত

জাতীয় সংসদ ভবনের সার্বিক সুযোগ-সুবিধা, নিরাপত্তা ও সৌন্দর্য বাড়াতে ৯২ কোটি টাকা অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক।

আজ মঙ্গলবার একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়। রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে সার্বিক বিষয়ে ব্রিফিংকালে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ তথ্য জানান।

অক্টোবর ২০২২ হতে সেপ্টেম্বর ২০২৪ মেয়াদে প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়।

প্রকল্পের প্রধান কার্যক্রম: জাতীয় সংসদ ভবনে বঙ্গবন্ধু আর্কাইভ নির্মাণ, ক্যাবিনেট কক্ষ, স্থায়ী কমিটি কক্ষ-১, ২ ও ৩ এবং শপথ কক্ষের আধুনিকায়ন কাজ করা হবে। জাতীয় সংসদ ভবন এলাকার সব ওয়াকওয়ে ও ফুটপাথের নষ্ট হয়ে যাওয়া ইট (পেভমেন্ট ব্রিকস) পরিবর্তন কাজসহ ফেয়ার ফেস দেয়ালে ও সিরামিক ব্রিক সার্ফেসে ওয়াটার রিপিলেন্ট প্রয়োগের কাজ করা হবে। জাতীয় সংসদ ভবনের মন্ত্রী হোস্টেল ব্লকে বাংলাদেশ টেলিভিশনের স্টুডিও নির্মাণ ও আধুনিকায়নের কাজ, জাতীয় সংসদ ভবনের মন্ত্রী হোস্টেল এলাকায় পুলিশ ব্যারাক পুনর্নির্মাণ কাজ করা হবে।

জাতীয় সংসদ এবং সংসদ সদস্য ভবন নং-২,৩,৪,৫ ও ৬ এর বৈদ্যুতিক-যান্ত্রিক ও নিরাপত্তাজনিত কাজ এবং আরবরিকালচার ও পূর্ত কাজের জন্য যন্ত্রপাতি ক্রয়।


পরিকল্পনা কমিশনের মতামত: প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে জাতীয় সংসদ ভবনের সার্বিক সুযোগ-সুবিধা, নিরাপত্তা ও সৌন্দর্য বৃদ্ধি করা সম্ভব হবে।


সম্পর্কিত বিষয়:

অনুমোদন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top