রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


লকডাউনে নারায়ণগঞ্জ থেকে পালানোর সময় কয়েক’শ আটক


প্রকাশিত:
১৫ এপ্রিল ২০২০ ১৭:২৬

আপডেট:
১২ মে ২০২৪ ১১:৩৫

ছবি: সংগৃহীত

মহামারী করোনা ভাইরাসের কারণে লকডাউনে থাকা নারায়ণগঞ্জ থেকে নৌ ও সড়ক পথে কিশোরগঞ্জে পালানোর সময় পুলিশ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে কয়েকশ নারী-পুরুষকে আটক করেছে। এ সময় কয়েকটি ট্রলার ও পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে। মঙ্গলবার রাতে ফতুল্লার নৌ ও সড়ক পথে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টায় বাল্কহেডযোগে নদী পথে কিশোরগঞ্জে যাওয়ার পথে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় বুড়িগঙ্গা নদীতে ধাওয়া করে ৭০ থেকে ৭৫ জন যাত্রীকে আটক করা হয়। পরে যাত্রীরা যেখান থেকে এতে উঠেছিল সেখানে পৌঁছে দেওয়া হয়েছে এবং ট্রলার ও বাল্কহেড আটক করা হয়েছে।

তিনি জানান, একই রাতে ফতুল্লার টাগারপার থেকে কিশোরগঞ্জের উদ্দেশে রওয়ানা হওয়া যাত্রী ভর্তি ৩টি পিকআপ আটক করা হয়। এতে প্রায় দেড় শতাধিক যাত্রী ছিল।

তিনি আরও জানান, করোনাভাইরাসে লকডাউন অমান্য করে নারায়ণগঞ্জ থেকে বিভিন্ন কৌশলে লোকজন নিজেদের গ্রামের বাড়িতে যাওয়ার চেষ্টা করছে। সরকারিভাবে নিষেধাজ্ঞা স্বত্বেও লোকজন পালিয়ে যাচ্ছে। পুলিশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে প্রায় ২/৩ শ নারী-পুরুষকে আটক করেছে। এ সময় কয়েকটি বাল্কহেড, ট্রলার ও কয়েকটি পিকআপ ভ্যান জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে।

এদিকে আটককৃতদের কয়েকজন বলেন, কাজকর্ম বন্ধ। তাই খাবারে যেমন সমস্যা তেমনি এখানে থাকাও ঝুঁকি। তাই নিজ গ্রামের বাড়ি চলে যাচ্ছি। আটককৃতরা বেশির ভাগই রাজশাহী, দিনাজপুর, রংপুর ও কুস্টিয়া জেলার বাসিন্দা বলে জানা গেছে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top