সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


পঞ্চগড়ে দুই দিনের ব্যবধানে তাপমাত্রা বেড়েছে ২.৫ ডিগ্রি


প্রকাশিত:
৩১ জানুয়ারী ২০২৪ ১১:০৮

আপডেট:
২০ মে ২০২৪ ১৫:৫৮

ফাইল ছবি

পঞ্চগড়ে দুই দিনের ব্যবধানে ২.৫ ডিগ্রি তাপমাত্রা বেড়েছে। তবে তাপমাত্রা বাড়লেও উত্তরের হিমেল হাওয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে। আকাশ মেঘলা ও হালকা কুয়াশার কারণে দেখা মেলেনি সূর্যের।

বুধবার (৩১ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ার ৯.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা গতকাল মঙ্গলবার ছিল ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিন সোমবার (২৯ জানুয়ারি) ছিল ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

জেলার প্রথম শ্রেণির আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯.৩ ডিগ্রি সেলসিয়াস। ফলে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। তবে সামনের দিকে শীত একটু বাড়তে পারে, তারপরে আবার কমবে।

এদিকে মৃদু শৈত্যপ্রবাহের কারণে আজও জেলাজুড়ে তীব্র শীত অনুভূত হচ্ছে। বুধবার সকাল নয়টা পর্যন্ত জেলায় সূর্যের দেখা মেলেনি। টানা শৈত্যপ্রবাহে বিপাকে পড়েছে পঞ্চগড়ের মানুষ। সন্ধ্যার পর জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না সাধারণ মানুষ। ছিন্নমূল আর গ্রামীণ মানুষ খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। কনকনে শীত থেকে বাঁচতে অনেককে বাড়ির আঙিনা ও ফুটপাতসহ চায়ের দোকানের চুলায় শীত নিবারণ করতে দেখা গেছে।

তীব্র শীত ও টানা শৈত্যপ্রবাহের কারণে বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। বিশেষ করে শিশু এবং বয়স্করা বেশি আক্রান্ত হচ্ছেন।


সম্পর্কিত বিষয়:

পঞ্চগড় তেঁতুলিয়া তাপমাত্রা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top