সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank

শাওমি কম দামে সিসি ক্যামেরা আনল


প্রকাশিত:
২০ জানুয়ারী ২০২৪ ১২:৫৩

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৯:০৪

ফাইল ছবি

চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি সাশ্রয়ী দামে নতুন সিসি ক্যামেরা আনল। মডেল শাওমি ৩৬০ হোম সিকিউরিটি ক্যামেরা। এর দাম হাতের নাগালে।

নতুন এই সিকিউরিটি ক্যামেরায় ৩ মেগাপিক্সেলের সেন্সর দেওয়া হয়েছে। ৩৬০ ডিগ্রি ডিগ্রি প্যানারমিক ভিউ দিতে সক্ষম এই ক্যামেরা। বাড়ির প্রতিটি কোণ স্পষ্ট ক্যাপচার করতে পারে। পাশাপাশি রয়েছে এআই হিউমার ডিটেকশন টেকনোলজি। অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে মানুষের চেহারা স্পষ্ট ক্যাপচার করতে পারে এই ক্যামেরা।

এই সিকিউরিটি ক্যামেরা শাওমি হোম অ্যাপের মাধ্যমে কানেক্ট করতে পারবেন। উন্নত প্রযুক্তি থাকায় ভুয়া অ্যালার্ম থেকেও সতর্ক করবে আপনাকে। অফিস বা বাড়ির বাইরে থেকে মোবাইলের মাধ্যমেই দেখে নিতে পারবেন সব কিছু।

ভারতে এই ডিভাইস লঞ্চ হয়ে গিয়েছে, সিকিউরিটি ক্যামেরার দাম রয়েছে ৩২০০ রুপি। বর্তমানে এটি সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট মি ডটকম থেকে কেনা যাবে।

শাওমি ৩৬০ হোম সিকিউরিটি ক্যামেরা টুকে-তে পাবেন ৩৬০ ডিগ্রি অনুভূমিক ভিউ এবং ১৮০ ডিগ্রি উল্লম্ব বা ভার্টিকাল ভিউ। এতে রয়েছে ৩ মেগাপিক্সেল সেন্সর। যা টুকে রেজুলেশন দেয়। এতে ৬পি লেন্স থাকায় এটি আরও স্পষ্ট ছবি ক্যাপচার করতে পারে এবং যার ফলে বাড়িতে কী হচ্ছে তা বুঝতে সুবিধা হয় ইউজারের।

এই সিসি ক্যামেরা ওয়াইড ডাইনামিক রেঞ্জ মোডের সঙ্গে আসে। মিলবে ওয়াইফাই কানেক্টিভিটি। বাইরে থেকে শাওমি হোম অ্যাপের সঙ্গে কানেক্ট করতে পারবেন এই ক্যামেরা। যার ফলে অফিস থেকে বসেই ওয়্যারলেস মনিটরিং করা যাবে।

শাওমির দাবি, এতে রয়েছে ইনফ্রা এলইডি লাইট যা রাতের বেলাতেও স্পষ্ট ছবি ও ভিডিও রেকর্ডিং করতে সাহায্য করে। পাশাপাশি এতে রয়েছে এআই হিউমান ডিটেকশন প্রযুক্তি। কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে মানুষ চিনতে সাহায্য করে।

সিকিউরিটি ক্যামেরাতে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ নিয়ে যেতে পারবেন।


সম্পর্কিত বিষয়:

চীন শাওমি সিসি ক্যামেরা ভারত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top