শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


জিরোনার কাছে বার্সার হারে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ


প্রকাশিত:
৫ মে ২০২৪ ১০:৩০

আপডেট:
১৮ মে ২০২৪ ২৩:০৩

ছবি- সংগৃহীত

লা-লিগায় গতকাল ভিন্ন দুই ম্যাচে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। কাদিজের বিপক্ষে ম্যাচে ৩-০ গোলের বড় জয় পেয়েছিল রিয়াল। ফলে লা-লিগা চ্যাম্পিয়ন হতে আর ১ পয়েন্ট দরকার ছিল লস ব্লাঙ্কোসদের। এদিকে আরেক ম্যাচে জিরোনার বিপক্ষে শুরুতে বার্সা এগিয়ে গেলেও শেষ পর্যন্ত হেরেছে ৪-২ গোলের ব্যবধানে। কাতালানরা পয়েন্ট খোয়ানোয় চার ম্যাচ হাতে রেখেই লা-লিগা চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল।

চলতি মৌসুমে জিরোনার বিপক্ষে প্রথম লেগের ম্যাচে নিজেদের ঘরের মাঠে ৪-২ গোলে হেরেছিল বার্সেলোনা। এর পাঁচ মাস পর ফিরতে লেগের ম্যাচেও একই ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে কাতালানদের।

জিরোনার বিপক্ষে গতকালের ম্যাচে দুইবার এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। ম্যাচ শুরুর তিন মিনিটের মাথায় আন্দ্রে ক্রিস্টেনসেন গোল করে এগিয়ে দিয়েছিলেন কাতালানদের। এরপর জিরোনা সমতায় ফিরলেও বার্সা প্রথমার্ধ শেষ করেছিল ২-১ ব্যবধানে এগিয়ে থেকে। তবে দ্বিতীয়ার্ধে ৯ মিনিটের এক ঝড়ে জাবি হার্নান্দেজের দলকে বিধ্বস্ত করে জিরোনা।

ম্যাচের ৬৫ মিনিটে পোর্তুর গোলে দ্বিতীয়বারের মত সমতায় ফেরে জিরোনা। এর মিনিট দুয়েক পরেই জিরনাকে এগিয়ে দেন মিগেল গুতিয়ারেজ। স্প্যানিশ এই ফুটবলারের গোলে লিড নেয়ার পর জিরোনার হয়ে ব্যবধান বাড়ান পোর্তু। ৭৪ মিনিটে পর্তুগীজ এই উইঙ্গার নিজের দ্বিতীয় গোলটি করে স্কোরলাইন ৪-২ করেন।

শেষ পর্যন্ত বার্সেলোনা রা কোনো গোল করতে না পারায় ৪-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। ফলে চার ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত হয়েছে রিয়ালের। স্পেনের শীর্ষে লিগে এটি রিয়ালের ৩৬তম শিরোপা। ৩৪ ম্যাচে ২৭ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৮৭। সমান ম্যাচে জিরোনার পয়েন্ট ৭৪, বার্সেলোনার পয়েন্ট ৭৩।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top