শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


চেলসি ছাড়ছেন থিয়াগো সিলভা!


প্রকাশিত:
২৩ এপ্রিল ২০২৪ ১৮:৫২

আপডেট:
৪ মে ২০২৪ ০৫:২১

ছবি- সংগৃহীত

ফুটবল বিশ্বে রক্ষনভাগের একটি বড় বিজ্ঞাপনের নাম ব্রাজিলিয়ান ফুটবল তারকা থিয়াগো সিলভা। জাতীয় দলে যেমন নিজেকে ভরসার প্রতীক হিসেবে উপস্থাপন করেছেন, ক্লাব ফুটবলেও তার ব্যতিক্রম নয়। বয়স ৩৯ কিন্তু সিলভার কাছে সেটা শুধু সংখ্যা মাত্র। রক্ষণভাগে এখনো বড় ভরসা থিয়াগো সিলভা। ব্রাজিলের এই ডিফেন্ডারকে এখনো ছাড়তে নারাজ চেলসি। তবে ব্রাজিলিয়ান ডিফেন্ডার স্ট্যামফোর্ড ব্রিজে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। মৌসুম শেষে বিদায় নিচ্ছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন ইতালিয়ান বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির কাছে ১-০ গোলে হেরেছে চেলসি। ওই হারেই নিশ্চিত হয়ে যায় ব্লুজদের মৌসুম শেষ করতে হচ্ছে শিরোপাখরায়। সিটির বিপক্ষে হেরে যাওয়ার পর কাঁদতে কাঁদতে সিলভাকে মাঠ ছাড়তে দেখা গেছে। তখনই সিলভার ভবিষ্যত নিয়ে কিছুটা আঁচ পাওয়া গেছে। শেষ পর্যন্ত লন্ডন ছেড়ে যাচ্ছেন নামকরা এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ইতালিয়ান বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর পোষ্ট অনুযায়ী, স্বদেশি ক্লাব ফ্ল্যামেঙ্গোতে ফিরে যাবেন সিলভা। যদিও ভবিষ্যত নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি তিনি। কেননা ৩৯ বছর বয়সী সিলভাকে দলে টানার আগ্রহ দেখিয়েছে ইউরোপের বেশ কিছু ক্লাব।

পেশাদার ক্লাব ক্যারিয়ারে সিলভা খেলেছেন ইউরোপের বিখ্যাত তিন ক্লাব এসি মিলান, প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও চেলসিতে। তবে সবচেয়ে বেশি সময় পিএসজিতেই কাটিয়েছেন তিনি। ২০১২ সালে এসি মিলান ছেড়ে সিলভা যোগ দেন পিএসজিতে।

এরপর ২০২০ সালে পিএসজি থেকে চেলসিতে পাড়িদেন সিলভা। পশ্চিম লন্ডনের ক্লাবটির হয়ে তিনটি শিরোপা জেতেন সিলভা। সেগুলো হচ্ছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ। এ ছাড়া ইংলিশ এফএ কাপ ও লিগ কাপের দুটি ফাইনাল খেললেও চ্যাম্পিয়ন হতে পারেনি সিলভার চেলসি।

ব্রাজিলের হয়ে এখনও পর্যন্ত ১১৩টি ম্যাচ খেলেছেন সিলভা। গত বিশ্বকাপে তিনিই ব্রাজিলের অধিনায়ক ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top