রবিবার, ২৬শে মে ২০২৪, ১২ই জ্যৈষ্ঠ ১৪৩১


জ্যোতিদের অস্ট্রেলিয়ায় ট্রেনিংয়ে পাঠাতে চান প্রধানমন্ত্রী


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২৪ ১৬:৪৮

আপডেট:
২৬ মে ২০২৪ ০৬:০৩

গণভবনে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি বিসিবির সৌজন্যে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত দেশের ক্রীড়াঙ্গনের খোঁজখবর রাখেন। অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটাররা বাংলাদেশ সফরে রয়েছেন সে খবর রেখেছেন তিনি। কিছুটা সফরকারীদের আগ্রহে আর কিছুটা প্রধানমন্ত্রীর উৎসাহে আজ বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটাররা গেলেন গণভবনে। দেখা করলেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

আজ (বুধবার) দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয় অস্ট্রেলিয়া ও বাংলাদেশ নারী দলের ক্রিকেটারদের। এ সময় ক্রিকেটারদের পাশাপাশি উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন এবং বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার নার্দিয়া সিম্পসন।

সাক্ষাতের সময় টাইগ্রেস নারী ক্রিকেটারদের অস্ট্রেলিয়ায় ট্রেনিং করতে পাঠানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম নাদেল।

তিনি বলেন, 'প্রধানমন্ত্রী ক্রিকেটারদের উৎসাহিত করেছেন। আর হেসে হেসে বলেছেন তোমাদের অস্ট্রেলিয়ায় পাঠাব, ওখানে গিয়ে ট্রেনিং করবা। ওখানে গিয়ে অনুশীলনের কথা বলেছেন।'

পুরুষদের মতো নারী ক্রিকেটেও প্রবল শক্তিধর অস্ট্রেলিয়া। এক দুই কিংবা তিন নয়, ওয়ানডেতে রেকর্ড ৭ আর টি-টোয়েন্টিতে ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন অজি মেয়েরা। সেই চ্যাম্পিয়নরা প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পা রেখেছে বাংলাদেশে। যে কারণে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল এই সিরিজ।

যদিও বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজটা ভালো যায়নি স্বাগতিকদের। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতেও এরই মধ্যে সিরিজ খুইয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। ৪ এপ্রিল তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দুই দল মুখোমুখি হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top